• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির

কমলাপুর না ভেঙে নির্মিত হচ্ছে মেট্রোরেলের শেষ স্টেশন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২২ মার্চ ২০২১  

রাজধানীর কমলাপুর রেলস্টেশন ভেঙে নয়, সামনে নির্মিত হচ্ছে মেট্রোরেলের শেষ স্টেশন। কেটে গেছে নকশা জটিলতা। রেলওয়ে কর্তৃপক্ষের আপত্তিতে এই পরিবর্তন। এই আন্তঃসংযোগের ফলে রেল ব্যবস্থাপনায় গতি আসবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এমআরটিএ লাইন সিক্সের আওতায় মেট্রোরেলের কাজ শুরু হয় হচ্ছে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত। পরে প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশে তা কমলাপুর পর্যন্ত বর্ধিত করা হয়। তবে বাদ সাধে এর নকশা। শেষ স্টেশনে গিয়ে রেলের শন্টিং পয়েন্ট নির্ধারণ করা হয় কমলাপুর রেল স্টেশনের উত্তর পাশে, যা কমলাপুরের মূল স্টেশনের অবকাঠামো ঢেকে দেয়। পাশাপাশি এই স্টেশনকে ঘিরে যে হাব তৈরির পরিকল্পনা ছিল তার সঙ্গেও সাংঘর্ষিক।

মেট্রোরেলের লাইন-৬ এর মো. আব্দুল বাকি বলেন, রেলের আপত্তিতে মেট্রোরেলের শেষ স্টেশনের নকশার পরিবর্তন এনে শন্টিং পয়েন্ট দক্ষিণ পাশে নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রেল মন্ত্রণালয় বলছে, নকশা সংশোধনের পর সংঘর্ষ নয় বরং সমন্বয় হয়েছে।

আর কমলাপুর রেলস্টেশন ভেঙ্গে নতুন করে নির্মানের পরিকল্পনার সঙ্গে মেট্রোরেলের কোনো সম্পর্ক নেই বলেও জানান রেলমন্ত্রী মো. নরুল ইসরাম সুজন।

এদিকে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের কাজ দৃশ্যমান হলেও মতিঝিল থেকে কমলাপুর অংশের কোনো কাজ শুরু করেনি কর্তৃপক্ষ।