• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

চেয়ারের ক্ষমতা নয় মানুষের হৃদয়ের ক্ষমতায় ক্ষমতাবান হউন-সমবায় সচিব

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২ অক্টোবর ২০১৯  

   
সমবায় মন্ত্রনালয়ের সচিব মোঃ কামাল উদ্দিন  তালুকদার বলেছে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  তার চিন্তা  ও মেধা দিয়ে অনুভব  করেছিলেন বাঙালী  জাতীকে আলাদা স্বাধীনসত্তা দেয়া না গেলে এ জাতির  ভাগ্যের পরিবর্তন অসম্ভব। তাইতো তিনি বাংলার মানুকে সংগঠিত  করে ৬৯" এর নির্বাচনে  সংখ্যা গরিষ্ঠতা লাভ করে। পশ্চিমা গরিমষি করায় মুক্তিযুদ্ধ  অনিবার্য  হয়ে পরে। বঙ্গবন্ধুর  নেতৃত্বে ৯ মাসে ৩০ লক্ষ জীবনের বিনিময়ে বিজয় অর্জন করে। তারই ধারাবাহিকতায়  আজ আমি সচিব  আপনারা অফিসার  হয়েছেন। এর অবদান জাতির  পিতা বঙ্গবন্ধুর। তিনি সমবায়কে গুরুত্ব  দিয়ে  দেশটাকে পুনঃগঠন করতে চেয়ে ছিলেন। ৭৫ সালে  বঙ্গবন্ধুকে হত্যা করে সমবায়  আন্দোলনকে স্তব্ধ করে দিয়ে  ছিল। তারই কন্যা প্রধানমন্ত্রী  শেখ হাসিনা  ক্ষমতায়  এসে আবার এ সেক্টরের  দিকে নজর দিয়ে  সমবায়কে এগিয়ে দিয়েছেন।  আমার বাড়ি আমার খামার  প্রকল্পের  জনবল নিয়োগ দেয়া হয়েছে। পিডিবিএফ একটি সুন্দর  কর্মসূচি মাঠ পর্যায়ে তাদের কাজ সুন্দর। শরীয়তপুর জেলা সমবায় মন্ত্রণালয়ের সকল প্রকল্পের আওতায় আনাহবে। শরীয়তপুরের সমবায়রর পিডিবিএফর আঞ্চলিক  কার্যালয়  স্থাপন করা হবে।
আপনারা মুক্তিযুদ্ধের  পক্ষের থাকুন আমাদের প্রধানমন্ত্রী  আপনাদের সকল  সমস্যার সমাধান করে দিবেন। মনে রাখবে চেয়ারের ক্ষমতা স্থায়ী  নয়। হৃদয়ের ক্ষমতা  চিরস্থায়ী হয়। তিনি ২ অক্টোবর 
বুধবার  বিকালে জেলার  ভেদরগঞ্জ  উপজেলা পরিষদের শহীদ আক্কাস -শহীদ মহিউদ্দিন মিলনায়তনে  উৎপাদনশীলতা দিবস উপলক্ষে পিএবিডিএপ কর্মসূচি পর্যালোচনা সভায প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।   সভায় সভাপতিত্ব করেন ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাব্বির আহমেদ।বক্তব্য রাখেন জেলা সমবায় অফিসার প্রভাশ চন্দ্র বালা,আমার বাড়ি আমার  খামার প্রকল্পের  জেলা সমন্বয়কারী দীপংকর চন্দ্র দত্ত,পিডিবিএফ এর ভারপ্রাপ্ত  ডিডি অসীম সিকদার।