• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

ছোট চোখ বড় ও আকর্ষণীয় দেখাতে যেভাবে সাজাবেন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৪ মার্চ ২০২১  

কথায় বলে, চোখ হৃদয়ের কথা বলে। তাইতো চোখের ব্যাপারে নারী-পুরুষ উভয়েই বেশ সচেতন। বিশেষ করে নারীরা। কারণ নারীদের সাজের প্রধান আকর্ষণের অংশটি হচ্ছে চোখ। মনের মতো করে চোখ সাজাতে সব নারীই ভালোবাসেন।

এক্ষেত্রে অনেকেরই চোখ ছোট থাকার কারণে সাজে পরিপূর্ণতা আসে না। নিজেকে যত ভাবেই সাজানো হোক, চোখ সবার আগে দৃষ্টি আকর্ষণ করে তা সবারই জানা। তাই আপনার চোখ যদি ছোট হয়ে থাকে, তবে কিছু কৌশল অবশ্যই মাথায় রাখুন। কারণ কৌশলগুলো মেনে চললে আপনার ছোট চোখ খুব সহজেই বড় ও আকর্ষণীয় দেখাবে। চলুন তবে জেনে নেয়া যাক সেই কৌশলগুলো-

>> আই মেকআপ শুরুর আগে আইব্রো শেইপ করে নিন। আইব্রোর মাধ্যমে আই মেকআপে অনেক পার্থক্য আনা সম্ভব।

>> চোখ ছোট লাগার অনেক বড় একটা কারণ কিন্তু চোখের পাফিনেস। এজন্য ভালো মানের আই জেল অথবা সিরাম ব্যবহার করবেন।

>> চোখে কালো ভাব থাকলে তা কনসিল করে নিবেন কনসিলারের সাহায্যে। সঙ্গে সঙ্গে চোখের পাতা প্রাইম করে নিবেন। চোখ বড় দেখাতে এগুলো অনেক বেশি দরকার।

>> যেকোনো ব্রাউন আইশ্যাড দিয়ে ক্রিজ এড়িয়া ডিফাইন করুন। এতে আইশ্যাড ভালোভাবে ফুটে উঠবে।

>> চোখের আইলিড ভালোভাবে ফুটিয়ে তোলা জরুরি। একটি ব্রাশের সাহায্যে কনসিলার নিয়ে চোখের পাতায় লাগিয়ে নিন। এরপর উপরে যেকোনো লাইট শিমারী আইশ্যাড লাগিয়ে নিবেন।

>> স্মোকি আই মেকআপের মাধ্যমে চোখ বড় দেখাতে পারবেন। এজন্যে চোখের ভেতরের অংশ এবং বাইরের অংশে ডার্ক আইশ্যাড লাগান। আর মধ্যের অংশে লাইট শিমারী আইশ্যাড লাগিয়ে নিন।

>> শিমারী হাইলাইটার এর সাহায্যে চোখের ইনার কর্ণার হাইলাইট করতে ভুলবেন না। এতে করে চোখ বড় মনে হবে।

>> আইলাইনার লাগানোর ক্ষেত্রে উইংড আইলাইনার লাগাবেন। তবে বেশি মোটা বা লং উইং করে লাগালে আবার চোখ ছোট দেখাতে পারে।

>> যাদের চোখ ছোট, তারা চোখের ওয়াটার লাইনে কাজল ব্যবহার করলে চোখ দেখতে আরো ছোট মনে হবে। তাই চোখের আপার ওয়াটার লাইনে কাজল লাগিয়ে নিন। এতে চোখের আপার পার্ট ভারী মনে হবে। আইল্যাশগুলোও ঘন মনে হবে।

>> চোখের ওয়াটার লাইনে ব্যবহার করুন হোয়াইট অথবা ন্যুড রঙের কাজল।

>> চোখের লোয়ার ল্যাশ লাইনে ডার্ক কালারের আইশ্যাড দিয়ে স্মোক আউট করে নিন। হোয়াইট বা ন্যুড কাজলের সঙ্গে চোখ বড় লাগবে।

>> চোখ বড় দেখাতে কয়েক কোট মাশকারা লাগাতে হবে। এতে চোখ বড় লাগবে।