• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

ডামুড্যার দারুল আমানে করোনা ভাইরাস প্রতিরোধে মতবিনিময় সভা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৪ মার্চ ২০২০  

 

বাল্যবিবাহ,মদ,গাজা,ইয়াবা, সন্ত্রাস, গুজব ও সামাজিক ব্যাধি প্রতিরোধে শরীয়তপুরের ডামুড্যা উপজেলার দারুল আমান ইউনিয়নের সকল মসজিদের ইমাম ও ইউনিয়ন পরিষদের সদস্যদের নিয়ে অনু্ষ্ঠিত হয় মতবিনিময় সভা। 
শনিবার ১৪ মার্চ সকাল ১০ টার সময় দারুল আমান ইউনিয়ন পরিষদ সভা কক্ষে  ইউপি চেয়ারম্যান মোঃ মোক্তার হোসেন খানের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ডামুড্যা থানার অফিসার ইনজার্চ মোঃ মেহেদী হাসান, পিপিএম।
প্রধান অতিথি বলেন সচেতনামূলক ও মাদক নির্মূলে আলেম, ওলামা এবং ইমামগণের অত্যন্ত গুরুত্বপূর্ণ ও কার্যকর ভূমিকা রাখার সুযোগ রয়েছে। সমাজের অপরাধ নিয়ন্ত্রণে ইমামদের জোরালো ভূমিকা রাখতে হবে।
তিনি আরো বলেন  ইমামগন নামাজের আগে এসব ব্যাধির বিরুদ্ধে বয়ান করার জন্য ইমামদের অনুরোধ করেন।
সভাপতির বক্তব্যে মোক্তার হোসেন খান  ইমামগনদের উদ্যেশে  বলেন বিভিন্ন সামাজিক সমস্যা নিরসনকল্পে আপনারা ইতিবাচক এবং কার্যকরী ভূমিকা রাখাতে পারেন
দেশপ্রেম ঈমানের অঙ্গ। দেশকে রক্ষার দায়িত্ব আপনার আমার সকলের। বাংলাদেশে জঙ্গিবাদ, গুজব ও সামাজিক ব্যাধি প্রতিরোধে আলেম সমাজ ও মসজিদের ইমামদের ভূমিকা অপরিসীম। এসব সামাজিক ব্যাধি প্রতিরোধে আইনশৃঙ্খলার নানা বিষয়ে সচেতনতা এবং সহযোগিতায় ইমামদের সাথে সেতুবন্ধন তৈরি করতে হবে।
তিনি আরো বলেন, দেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই দেশ যখন সামনের দিকে অবিরাম এগিয়ে যাচ্ছে। ঠিক তখনই দেশকে অস্থিতিশীল করতে একটি কুচক্রী মহল সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড নিয়ে অপপ্রচার চালাচ্ছে। তাদের বিরুদ্ধে সকলকে সোচ্চার হতে হবে।
এ সময় উপস্থিত ছিলেন ডামুড্যা থানার এস আই মোঃ শফিকুল ইসলাম,সমাজ সেবক মীর শাহজাহান কালু,প্যানেল চেয়ারম্যান মোঃ সিরাজ মিয়াজি, দারুল আমান ইউনিয়নের সকল মসজিদের ইমাম ও ইউপি সদস্যগন। সভা শেষে ইউপি চেয়ারম্যান মোঃ মোক্তার হোসেন খান সকল ইমামগন কে   লুঙ্গি উপহার দেন।