• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ডামুড্যায় উৎসবমুখর পরিবেশে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২০  

শরীয়তপুর প্রতিনিধঃ 

শরীয়তপুরের সরকারী ডামুড্যা মুসলিম উচ্চ বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার ২৫ জানুয়ারি উক্ত স্কুলের শিক্ষার্থীরা উৎসবমুখর পরিবেশে  পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করেন।

শিক্ষার্থীদের শিশুকাল থেকে গণতান্ত্রিক চর্চা এবং মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল করে তোলার লক্ষ্যে এ নির্বাচন সারা দেশে একইদিনে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত একটানা ভোট গ্রহণের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, সারা দেশের মতো ডামুড্যা  উপজেলার ১৪ টি মাধ্যমিক ও ৭ টি দাখিল মাদ্রাসায় স্টুডেন্ট কেবিনেট নির্বাচন হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের স্টুডেন্ট কেবিনেট ম্যানুয়াল থেকে জানা গেছে, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের গোপন ব্যালটের ভোটে  শিক্ষার্থী নির্বাচিত হয়েছে।

উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষা কর্মকর্তা এস এম গিয়াস উদ্দিন বলেন, উপজেলার ১৪ টি মাধ্যমিক ও ৭টি দাখিল মাদ্রাসায় সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত একযোগে বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হয়। উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানে পরিদর্শনকালে শিক্ষার্থী ভোটাররা আনন্দ-উৎসবের মধ্যদিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে।

সরকারী ডামুড্যা মুসলিম  পাইলট  উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ইফতি,সৌরভ সহ কয়েকজন ছাত্র জানায়, আমরা ছোট থেকেই ভোট দিতে শিখলাম। যোগ্য প্রতিনিধি বেছে নেয়ার গণতান্ত্রিক উপায় সম্পর্কে ছোটকাল থেকেই ধারণা হলো।

শিক্ষার্থীদের মধ্য থেকে নির্বাচন কমিশন, রিটার্নিং, প্রিসাইডিং, পোলিং, আইনশৃঙ্খলা বাহিনী, আনসার, সাংবাদিকসহ দেশি-বিদেশি পরিদর্শন টিম গঠন করা হয়েছে। এক বিদ্যালয়ের পরিদর্শন টিম অন্য বিদ্যালয়ে গিয়ে ভোট পরিদর্শন করে। এভাবে ভোট গ্রহণের সব কার্যক্রম শিক্ষার্থীরাই করেছে। সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা শুধু তাদের সহযোগিতা করেন।