• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ডামুড্যায় কৃষকদের মাঝে সবজি বীজ ও উপকরন বিতরণ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৯ জুন ২০২০  

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুরের ডামুড্যা উপজেলার ২২৪ জন কৃষকের মাঝে, লালশাক, ডাটা, কলমিশাক, ঢেড়স, চিচিঙ্গা, লাউ ও পুঁইশাক সহ ১৪ ধরনের বীজ, সার, সাইনবোর্ড  ও নগদ অর্থ বিতরণ করা হযেছে। আজ সোমবার  ২৯ জুন সকাল ১০ টায় উপজেলা অফিসার্স ক্লাব মিলনায়তন  থেকে  কৃষকদের হাতে বীজের প্যাকেট তুলে দেন অনু্ষ্ঠানের প্রধান অতিথি ডামুড্যা উপজেলা চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন মাঝি ও অনু্ষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ। ডামুড্যা উপজেলা কৃষি সম্প্রাসরণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, জমি প্রস্তুত করার জন্য প্রতিজন কৃষকের মোবাইল একাউন্টে সরকারের প্রণোদনা হিসেবে ১ হাজার ৯ শত ৩৫ টাকা করে দেয়া হবে।

প্রধান অতিথির বক্তব্যে আলমগীর হোসেন মাঝি বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সারাদেশে কৃষকদের মাঝে সবজি বীজ বিতরণের অংশ হিসেবে ডামুড্যা  উপজেলার ২২৪ জন কৃষকদের মাঝে বিভিন্ন ধরনের বীজ বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে  সকল  কৃষকদের মাঝে এ বীজ সহায়তা প্রদান করা হবে। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া নির্দেশনা মোতাবেক কোনো জমি যাতে পতিত বা অনাবাদি না থাকে সেই লক্ষ্যে এ বীজ বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিৃসার শেখ আজিজুর রহমান,  কৃষি সম্প্রসারণ অফিসার  মোঃ জাহিদ হাসান ও মোতালেব হোসেন।