• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ডামুড্যায় কৃষকের ধান কেটে দিলো যুবলীগ নেতৃবৃন্দ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৪ মে ২০২০  

শরীয়তপুর প্রতিনিধিঃ 

শরীয়তপুরের ডামুড্যায় করোনাভাইরাসের প্রভাবে শ্রমিক সংকটে পড়ায় কৃষকের ৪ শ শতাংশ  জমির পাকা ধান কেটে বাড়ি পৌছে  দিলেন উপজেলা যুবলীগের নেতাকর্মীরা। 

৩ মে রবিবার সকাল ১০ টা থেকে দুপুর প্রর্যন্ত  উপজেলার শিধলকুড়া ইউনিয়নের আদাশন  গ্রামের কৃষক মোঃ আলাউদ্দিন ঢালীর  জমির পাকা ধান কেটে তার বাড়ীতে পৌছে দেন।

উপজেলা  যুবলীগের সভাপতি বিএম ছাত্তার  জানান, বর্তমানে করোনাভাইরাসের কারণে উপজেলার কৃষকরা অসহায় হয়ে পড়েছে। ধান কাটার জন্য শ্রমিক পাওয়া যাচ্ছে না। সেজন্য আমাদের নেতাকর্মীরা কৃষকদের পাশে দাড়িয়েছে। আজ যুবলীগের ৩০ থেকে ৩৫ জন নেতা কর্মী ধান কাটা, আটি বাধে বাড়ির আঙিনায় পৌছে দিয়েছি। 

তিনি বলেন, করোনার কারণে কৃষক যেনো ক্ষতিগ্রস্ত না হন সেজন্য প্রধানমন্ত্রীর আহবায়ন ও শরীয়তপুর-৩ (ডামুড্যা-ভেদরগঞ্জ ও গোসাইরহাট) আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক এমপির নির্দেশে ডামুড্যায়  এ কাজ করা হচ্ছে।

 আগামীতেও ডামুড্যা উপজেলা যুবলীগের পক্ষ থেকে এ সহায়তা অব্যাহত থাকবে।

ধান কাটা বিষয়ে কৃষক আলাউদ্দিন ঢালী যুবলীগের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, করোনা ভাইরাসের কারণে ধান কাটা শ্রমিক সংকটের ফলে মাঠের পাকা ধান কেটে ঘরে তুলতে পারছিলেন না। এমন দুর্দিনে যুবলীগের নেতাকর্মীরা এসে তার জমির ধান কেটে বাড়িতে পৌছে দিয়েছে। এতে আমি খুব আনন্দিত।

ডামুড্যা উপজেলা যুবলীগ  সভাপতি বি এম সাত্তার ও দপ্তর সম্পাদক মোঃ সফিকুল ইসলাম সোহেল এর নেতৃত্বে ধানকাটায় অংশ নেন শিধলকুড়া ইউনিয়ন যুবলীগ সভাপতি মিলন হাওলাদারসহ নেতাকর্মীগন।