• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা

ডামুড্যায় বিজয় দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০১৯  

ডামুড্যা প্রতিনিধিঃ মহান বিজয় দিবসে  শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পন করেছেন ডামুড্যা উপজেলার সর্বস্তরের জনগন। সোমবার  (১৬ ডিসেম্বর) সকালে ডামুড্যা  উপজেলা প্রশাসন চত্বরের কেন্দ্রিয়  শহীদ মিনারে মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ফুল দিয়ে বীর শহীদদের স্মরণ করে তাদের প্রতি শ্রদ্ধা জানান প্রথমে উপজেলা নির্বাহী অফিসার,উপজেলা চেয়ারম্যান, অতিরিক্ত পুলিশ সুপার,সহকারী কমিশনার ভুমি,ডামুড্যা থানা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামীলীগ সরকারি আধা-সরকারি  বাহিনী একে একে শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়। এ সময় এক মিনিট নিরবতা পালন করে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।
এসময় উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ বলেন মহান বিজয় দিবস আমাদের জীবনে আলোয় উদ্ভাসিত এক গৌরবদীপ্ত দিন। বিজয়ের এ মাহেন্দ্রক্ষনে স্বশ্রদ্ধ চিত্তে স্মরন করছি মুক্তিযুদ্ধের মহানায়ক ,স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে। স্মরণ করছি মুক্তিযুদ্ধে অংশগ্রহনকারী সকল শহীদ,বীর মুক্তিযোদ্ধা ও আত্মস্বর্গীকৃত মা-বোনদের। দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে জাতির শ্রেষ্ঠ  সন্তানদের অনিঃশেষ আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের প্রানের লাল সবুজ পতাকা, স্বাধীন বাংলাদেশ। পাকিস্তানিরা বুদ্ধিজীবীদের  হত্যা করে এই জাতির অগ্রগতিকে থামিয়ে দিতে চেয়েছিল । কিন্তু  তাদের এ উদ্দেশ্য বাংলার সাহসি যোদ্ধারা সফল করতে দেয়নি ।
উপজেলা পরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝী  বলেনে, ১৬  ডিসেম্বর। বাঙালি জাতির গৌরবের দিন। জাতির পিতা আমাদের স্বাধীনতা দিয়েছেন। এ স্বাধীনতার জন্য বীর মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে যুদ্ধ করেছেন। ৩০ লাখ বাঙালি প্রান দিয়েছেন। ২ লাখ মা বোন সম্ভ্রম হারিয়েছেন। আমরা গভীর কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করি। জাতির পিতার স্বপ্ন ছিল স্বনির্ভর বাংলাদেশ। সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে কাজ করছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই নেতৃত্বে আজ দুর্বার গতিতে এগিয়ে চলছে বাংলাদেশে উন্নয়ন।