• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ডামুড্যায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ সভা অনুষ্ঠিত

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২০  

ডামুড্যা প্রতিনিধিঃ
শরীয়তপুরের ডামুড্যা  উপজেলায় জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন অবহিতকরন ও পরিকল্পনা সভা মঙ্গল বার দুপুর ১২ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

সভায় জানানো হয় আগামী ১১ই জানুয়ারী ২০২০ইং জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের ২য় রাউন্ডে  ৬ থেকে ১১ মাস বয়সের শিশুকে একটি নিল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে এবং ১ থেকে ৫ বছর বয়সী শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে । ডামুড্যা উপজেলায় ১৯৩টি কেন্দ্রে ৪১৭১৫জন শিশুকে এ ক্যাপসুল খাওয়ানো হবে। এরই অংশ হিসেবে ডামুড্যায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শতভাগ সফল করতে এ সভার আয়োজন করা হয়। সভায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ মোঃ আব্দুর রশিদ এর সভাপতিত্বে।  

প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ। বিশেষ অথিথি হিসাবে বক্তব্য রাখেন, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা খানম লাভলী। আরো বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার মোঃ হেলাল উদ্দিন, ডামুড্যা থানার এস আই মোঃ মাসুদ।

এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ হারুন অর রশিদ, ডাঃ ফারুক আল ইসলাম, ডাঃ সৈকত মাহী, ডাঃ রাহী দাস, ডাঃ মানসী সাহা, ডাঃ সুমাইয়া ফেরদৌস, প্রধান হিসাব রক্ষক মোহাম্মদ বাবলু আক্তার, এমটি ইপিআই  মোঃ মিজানুর রহমান ও স্বাস্থ্য পরিদর্শক মোঃ নাছির উদ্দিন। এসময় উপজেলার সকল পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মাঠ কর্মীগন উপস্থিত ছিলেন। সভায় ভিটামিন-এ প্লাস বিষয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক তুলে ধরেন ডাঃ মোঃ আব্দুর রশিদ এবং সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহবান জানান। প্রধান অতিথি বলেন, জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন বিষয়ে আপনারা ভাল জানেন আপনারা যারা মাঠ কর্মী রয়েছেন আপনারা সবাই সবার অবস্থান থেকে সতর্ক ভাবে কাজ করুন। তাহলেই ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল হবে।