• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

তারাবুনিয়া স্টেশন বাজার রক্ষায় ৯০ লক্ষ টাকা দিলেন উপমন্ত্রী শামীম

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১ জুলাই ২০২০  

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার উত্তর তারাবুনিয়া চেয়ারম্যান ষ্টেশন বাজার রক্ষায় ৯০ লক্ষ টাকা বরাদ্দ দিয়েছেন পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হকশামীম এমপি। ভাঙ্গন শুরু হওয়ার একদিন পরেই এই বরাদ্দ মঞ্জুর করেন। গত ২৯ জুন দুপুরে পদ্মানদীর আকস্মিক ভাঙ্গনে ১৬ টি দোকান ক্ষতিগ্রস্থ হয়। এর মধ্যে ৫ টি দোকান সম্পুর্নূপে নদীগর্ভে তলিয়ে গেছে। বিষয়টি জানার পরপরই শরীয়তপুর -২ আসনের সংসদ সদস্য পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম  ভাঙ্গন প্রতিরোধের জন্য জিও ব্যাগ ফেলার জন্য ৩ টি প্যাকেজে ৯০ লক্ষ টাকা মঞ্জুর করেন।

উত্তর তারাবুনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ইউনুস সরকার বলেন, উত্তর তারাবুনিয়া চেয়ারম্যান ষ্টেশন বাজার হঠাৎ করেই নদীভাঙ্গন শুরু হয়। নদীগর্ভে বিলিন হয়ে যায় চেয়ারম্যান ষ্টেশন বাজারের বেশ কিছু দোকান। আমি সংবাদ শোনার সাথে সাথেই  পানিসম্পদ মন্ত্রনালয়ের মাননীয়  উপমন্ত্রী  এ কে এম এনামুল হক শামীম, এমপি মহোদয়কে ফোন করে নদীভাঙ্গার কথা অবহিত করি এবং সাথে সাথেই  মাননীয় উপ-মন্ত্রী মহোদয়ের নির্দেশে শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৈশলী আহসান হাবিব ও ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনে আসেন।

মাননীয় উপমন্ত্রী ভাঙ্গন শুরু হওয়ার ২৪ ঘন্টার মধ্যেই জিও ব্যাগের ডাম্পিং করে নদী ভাঙ্গনরোধের ব্যবস্থার গ্রহন জন্য ৯০ লক্ষ টাকা বরাদ্দ করেন। আজ বুধবার সকাল চেয়ারম্যান ষ্টেশন বাজারের নদীর তীর রক্ষায় ৩টি পয়েন্টে জিওব্যাগ ডাম্পিংয়ের কাজ শুরু হয়েছে। তাতক্ষণিক নদীভাঙ্গন রোধের ব্যবস্থা নেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী ও পানি সম্পদ  উপমন্ত্রী মহোদয়ের প্রতি উত্তর তারা বুনিয়াবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাই।

শরীয়তপুর জেলা পানি উন্নয়ন বোর্ডর নির্বাহী প্রকৌশলী আহসান হা্বিব বলেন, গত ২৯ জুন দুপুর ১ টার দিকে পদ্মার পানি বৃদ্ধির সাথে সাথে  তারাবুনিয়া স্টেশন বাজারের ৩ টি স্থানে ব্যাপক ভাঙ্গন শুরু হয়েছে। এ এলাকার সংসদ সদস্য, পানি সম্পদ উপমন্ত্রী একে এম  এনামুল হক শামীম সাহেব এর নির্দেশে আমরা ভাঙ্গন এলাকা পরির্দশ করে চাহিদা পত্র দেয়ার সাথে সাথে ৩ টি প্যকেজের জন্য ৯০ লক্ষ টাকা বরাদ্দ করেন।

ভেদরগঞ্জে উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ বলেন, ভাঙ্গনে সংবাদ শোনার ২৪ ঘন্টা ব্যবধানে মাননীয় পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম মহোদ্বয়ের নির্দেশে জিও ব্যাগ ফেলার কাজ শুরু হয়েছে। ক্ষতিগ্রস্থদের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে। অপর দিকে স্থানীয় চেয়ারম্যান আলহাজ্ব ইউনুস সরকার ব্যাক্তিগত ভাবে ৫ বস্তা চাল বিতরণ করেছে।