• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে

দেশে শেখ হাসিনার জীবনই এখন বেশি ঝুঁকিপূর্ণ : কাদের

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৬ আগস্ট ২০১৯  

 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজ শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন। ছবি : সংগৃহীত
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘এ মুহূর্তে দেশে সবচেয়ে বেশী ঝুঁকিপূর্ণ জীবনযাপন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর জীবনই এখন বেশি ঝুঁকিপূর্ণ। বঙ্গবন্ধুকে হত্যার পর বারবার তাঁর (প্রধানমন্ত্রীর) জীবনের ওপরই বেশি আঘাত আসছে। বারবার তাঁকে হত্যার ষড়যন্ত্র হয়েছে।’

আজ শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় স্বাগত বক্তব্যে এ কথা বলেন ওবায়দুল কাদের। আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও দলের কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, সবকিছু উপেক্ষা করে পিতা মুজিবের আদর্শ বুকে ধারণ করে তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনা অসীম সাহসে এগিয়ে চলেছেন। তিনি দেশকে উন্নতির লক্ষ্য নিয়ে কাজ করে চলেছেন।

ওবায়দুল কাদের বলেন, পৃথিবীতে অনেক মর্মান্তিক হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। জুলিয়াস সিজার হত্যাকাণ্ড নিয়ে শেক্সপিয়ার লিখেছেন। শেক্সপিয়ার এ হত্যাকাণ্ডকে পৃথিবীর জঘন্যতম হত্যাকাণ্ড হিসেবে চিহ্নিত করেছেন। শেক্সপিয়ার জীবিত থাকলে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডকেই পৃথিবীর জঘন্যতম হত্যাকাণ্ড হিসেবে আখ্যায়িত করতেন। অনেক রাষ্ট্রনায়ক নিহত হলেও অন্তঃসত্ত্বা নারী ও শিশু খুন হয়নি। বঙ্গবন্ধুর সঙ্গে তাঁর পরিবারের শিশু ও অন্তঃসত্ত্বা নারীদেরও খুন করা হয়েছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু আজীবন সততার সাথে দুর্নীতিমুক্ত দেশ গড়তে লড়াই করে গেছেন। তাঁর জীবন থেকে শিক্ষা নিয়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও দুর্নীতিমুক্ত একটি সুখী সমৃদ্ধশালী দেশ গড়তে নিরলসভাবে কাজ করে চলেছেন। আমরাও বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে প্রধানমন্ত্রীর সাথে কাজ করব।

ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িকতা আজ ডালপালা মেলে ছড়িয়ে পড়েছে। এই সাম্প্রদায়িকতার বিষবৃক্ষকে আমরা সমূলে উৎপাটন করেই ছাড়ব। বীরকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দুর্বারগতিতে এগিয়ে চলেছে। বিশ্ব আজ বাংলাদেশকে অনুসরণ করছে। আমরা ঐক্যবদ্ধভাবে প্রধানমন্ত্রীর কাজকে এগিয়ে নিয়ে যাব। এই হোক জাতীয় শোক দিবসের অনুপ্রেরণা।