• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নন-ক্যাডার থেকে ২ হাজার চিকিৎসক নিয়োগ হচ্ছে

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২০  

সারাদেশে ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাস মোকাবেলায় ৩৯তম বিসিএস এর নন-ক্যাডারের অপেক্ষমান তালিকা থেকে ২ হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। করেনাভাইরাস পরিস্থিতি নিয়ে ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছিলেন, আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দানের জন্য সরকার জরুরিভিত্তিতে ২০০০ চিকিৎসক ও ৬০০০ নার্স নিয়োগ দেওয়া হবে। এরপরই শনিবার এ ঘোষণা এলো।

স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান খান বলেন, জরুরিভিত্তিতে এই নিয়োগের লক্ষ্যে রাষ্ট্রপতির অনুমোদনের জন্য বঙ্গভবনে একটি তালিকা পাঠাবে স্বাস্থ্য মন্ত্রণালয়। শিগগিরই এ লক্ষ্যে আরও ৬ হাজার নার্স নিয়োগ দেওয়া হবে।

তিনি বলেন, এই মুহুর্তে করোনার চিকিৎসায় আমাদের ৯টি ডেডিকেটেড হাসপাতাল আছে। এগুলোতে বেড সংখ্যা ২ হাজার ৭০০টি। আগামী তিন-চারদিনের মধ্যে বসুন্ধরা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রও করোনা হাসপাতাল হিসেবে প্রস্তুত হয়ে যাবে। সেখানে আরও ১৫০০ থেকে ২০০০ রোগীকে চিকিৎসা দেওয়া সম্ভব হবে। তবে সেখানে গুরুতর অবস্থায় থাকা কোনো রোগীকে রাখা হবে না কারণ সেখানে কোনো আইসিইউ বা ভেন্টিলেটর নেই।

তিনি আরও বলেন, মহাখালীর ডিসিসি মার্কেটের ৮ম তলায় করোনাভাইরাস মোকাবিলায় সম্মুখভাগে থেকে লড়াই করা আক্রান্তদের চিকিৎসায় ২৫০টি শয্যা প্রস্তুত রাখা হয়েছে। অন্যান্য তলায় সাধারণ রোগীদের জন্য ১৩০০ শয্যার ব্যবস্থা করা হয়েছে। স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা নিশ্চিত করেছেন, প্রয়োজনীয়তা বাড়ার সঙ্গে সঙ্গে করোনার চিকিৎসায় হাসপাতালে শয্যার সংখ্যাও বাড়ানো হবে।