• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

নিম্নমধ্যবিত্তদের ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২০  

শরীয়তপুর প্রতিনিধিঃ করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়েছে হাজার হাজার মধ্যবিত্ত, নিম্নমধ্যবিত্ত ও গরিব অসহায় মানুষ। এলাকার সাধারণ মানুষের কাছ থেকে তথ্য নিয়ে শরীয়তপুরের ৬টি উপজেলার প্রত্যন্ত গ্রামে খেটে খাওয়া অসহায় কর্মহীন মানুষের বাড়িতে গিয়ে রাতের আধারে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন বাংলাদেশ সেনাবাহিনী। খাদ্য সহায়তার তালিকায় আওতায় যারা এখনও আসেনি বা কোনরকম সহযোগিতা না পেয়ে অতি কষ্টে জীবন যাপন করছেন তাদের জন্য এ আয়োজন ।
সেনাবাহিনীর এ খাদ্য সহায়তার মধ্যে প্যাকেটে রয়েছে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি পিয়াজ, ২ কেজি ডাল, ১ কেজি চিড়া, ১ কেজি তেল। এতে সাবানও রয়েছে। ইতিমধ্যে অসহায়দের প্রতি সেনাবাহিনীর কর্তব্যপরায়ণ এই কাজ বেশ প্রশংসিত হয়েছে। জেলার নড়িয়া, গোসাইরহাট, ভেদেরগঞ্জ ও ডামুড্যায় উপজেলায় ২৫ টি, জাজিরা ১৫০, শরীয়তপুর সদর উপজেলার ৫০ পরিবারকে এ খাদ্য সহায়তা দেয়া হয়। অন্যদের অগোচরে রবিবার (১২ এপ্রিল) রাতেও অন্ধকারে খাদ্য সহায়তা পৌঁছে গেছে মধ্যবিত্ত, নি¤œমধ্যবিত্ত ও গরিব অসহায়দের ঘরে।
নড়িয়া উপজেলাা ভোজেশ্বর এলাকার এক বাসিন্দা বলেন, অনেকদিন হলো ঘর থেকে বের হতে পারি না। ঘরে তেমন কোন খাবারও ছিলনা। খুব কষ্টে দিন কাটাচ্ছিলাম। স্থানীয় চেয়ারম্যান মেম্বাররা এই পর্যন্ত কোন সহযোগিতা করেননি। রাতের আধারে সেনাবাহিনীরা নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী দিয়ে গেছে। আল্লাহ্ তাদের মঙ্গল করুন।
সেনাবাহিনীর কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল সামি উদ দৌলা চৌধুরী বলেন, আমরা যে খাদ্য সহায়তা দিচ্ছি এটা কোন সাহায্য নয়, এটা তাদের প্রাপ্য। আমরা নিজেদের মত করে এলাকার সাধারণ মানুষের কাছ থেকে তথ্য নিয়ে প্রকতৃ প্রাপ্তদের এ খাদ্য সহায়তা পৌঁছে দেয়ার চেষ্টা করছি। তারই ধারাবাহিকতায় প্রতিনিয়ত আমরা মাঠে কাজ করছি। যারা মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত এরা আসলে সবচাইতে বেশি অসহায়। তারা বলতেও পারছে না, চলতেও পারছেনা। আবার কিছু আছে একেবারেই অসহায় যাদের কাছে এখনও কোন খাদ্য সহায়তা পৌঁছেনি। বাড়ি বাড়ি গিয়ে তাদেরই খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছি আমরা। জীবানুনাশক ছিটানো, মাস্ক, হ্যান্ড স্যানেটাজার বিতরণ করছি। পাশাপাশি মানুষ যেন সামাজিক দুরুত্ব বজায় রাখে সেই লক্ষ্যে মাঠে কাজ করছি। ও  তিনি বলেন, আমাদের তথ্যের বাইরেও কেউ ক্ষুধার্ত বা অসহায়ত্বের মধ্যে দিন যাপন করে থাকে, তাহলে আমাদের নিচের নম্বরগুলোতে যোগাযোগ করতে পারেন। মোবা : ০১৭৬-৯০৯৮৯৪০ এবং ইমেল: [email protected],  [email protected]