• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা

নড়িয়ায় স্বাধীনতা ভবনে চিরনিন্দ্রায় শায়িত হলেন জাতীয় বীর শওকত আলী

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২০  

শরীয়তপুর প্রতিনিধিঃ আজ ১৭ নভেম্বর মঙ্গলবার বাদ জোহর প্রয়াত সাবেক ডেপুটি স্পিকার, আওয়ামীলীগের বর্ষিয়ান নেতা, মুক্তিযুদ্ধের সাব-সেক্টর কমান্ডার, শরীয়তপুর-২ আসনের ৬ বারের সাবেক সংসদ সদস্য কর্নেল (অব:) শওকত আলীকে তার নিজ বাড়ি নড়িয়ার স্বাধীনতা ভবনে অন্তিম শয়নে শায়িত করা হয়েছে।এর পূর্বে নড়িয়া উপজেলার বিহারি লাল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে শেষ জানাযা নামাজের তাকে কবরস্থ করা হয়। এর পূর্বে নড়িয়া উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে জাতীয় বীর কর্নেল (অব:) শওকত আলীর মরদেহ সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য রাখা হয়। এ সময় জেলা প্রশাসন, জেলা পুলিশ প্রশাসন, আওয়ামীলীগ সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও সর্বস্তরের হাজার হাজার মানুষ তাদের এই প্রিয়নেতাকে শেষবারের মতো শ্রদ্ধা জানান। মরহুমের জানাযা নামাজ পড়ান  ঐতিহাসিক মুলফৎগঞ্জ মাদ্রাসার সাবেক প্রধান শিক্ষক হায়েজ মাওলানা আবদুস সাত্তার।

জানাযা নামাজে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর জেলা প্রশাসক মো: পারভেজ হাসান, জেলা আওয়ামীলীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আব্দুর রব মুন্সী, শরীয়তপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল হাসেম তপাদার, নড়িয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম ইসমাইল হক, সখিপুর থানা আওয়ামীলীগ সভাপতি ও ভেদরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা, জেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক পিপি মির্জা হজরত আলী, জেলা আওয়ামীলীগ সদস্য জিপি আলমগীর মুন্সী, নড়িয়া পৌরসভা মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী, নড়িয়া উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন।

প্রয়াত সাবেক ডেপুটি স্পিকার, আওয়ামীলীগের বর্ষিয়ান নেতা, মুক্তিযুদ্ধের সাব-সেক্টর কমান্ডার, শরীয়তপুর-২ আসনের ৬ বারের সাবেক সংসদ সদস্য কনেল (অব:) শওকত আলীর মরদেহ সকাল পৌনে ১১টায় শরীয়তপুর স্টেডিয়াম থেকে গ্রহণ করেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ। বাংলাদেশ সেনাবাহিনীর সামরিক হেলিকপ্টার যোগে ঢাকা থেকে মৃতদেহ বহনকারী সামরিক হেলিকপ্টারটি সকাল পৌনে ১১টায় শরীয়তপুর স্টেডিয়ামে অবতরণ করে। মৃতদেহ গ্রহণের জন্য পূর্বে থেকে শরীয়তপুর স্টেডিয়ামে অবস্থান গ্রহণ করেন পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর জেলা প্রশাসক মো: পারভেজ হাসান, জেলা আওয়ামীলীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে সহ জেলা আওয়ামীলীগ, নড়িয়া উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ। বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশের সহযোগিতায় মরহুমের কফিন শীতাতাপ নিয়ন্ত্রিণ গাড়িতে বহন করে তার জন্মস্থান শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলায় নিয়ে যাওয়া হয়।

নড়িয়া উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষ শেষবারের মতো শ্রদ্ধা জানানোর জন্য কর্নেল (অব:) শওকত আলীর মরদেহ রাখা হয়েছে। বাদ জোহর নড়িয়া বিএল উচ্চ বিদ্যালয় মাঠে শেষ জানাযা নামাজের পরে জাতীয় এ বীরকে স্বাধীনতা ভবনে চিরনিন্দ্রায় শায়িত করা হয়। এ সময় মৃতদেহবাহী হেলিকপ্টারের সাথে আসেন মরহুমের স্ত্রী মিজ মাজেদা শওকত আলী, পুত্র ডাঃ খালেদ শওকত আলী, কন্যা মেরিনা শওকত আলী ও পুত্রবধু।