• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে তলব করেছে দুদক

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১২ জুলাই ২০২০  

কুয়েতে মানব পাচারের অভিযোগ আটক হওয়া লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী সহিদ ইসলাম পাপুলের বিভিন্ন অভিযোগের বিষয়ে জানতে পাপুলের স্ত্রী সেলিমা ইসলাম ও শ্যালিকা জেসমিনকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর মধ্যে সেলিমা ইসলাম নিজেও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য। রোববার (১২ জুলাই) দুদক সূত্র জানিয়েছে, আগামী ২২ জুলাই তাদের দু’জনকে দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে।

দুদক সূত্রে জানা যায়, পাপুলের স্ত্রী-শ্যালিকাকে তলব করতে রোববার দুদকের উপ-পরিচালক মো. সালাহ উদ্দীনের সই করা একটি চিঠি পাঠানো হয়েছে। এতে বলা হয়েছে, পাপুলের বিরুদ্ধে অবৈধভাবে গ্রাহককে ঋণ বরাদ্দ করাসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থ মানিলন্ডারিং করে বিদেশে পাচার এবং শত শত কোটি টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন বিষয়ে সুষ্ঠু অনুসন্ধানের প্রয়োজনে সেলিমা ইসলাম ও জেসমিনের বক্তব্য জানা প্রয়োজন দুর্নীতি দমন কমিশনের। সে কারণে তাদের আগামী ২২ জুলাই তাদের কমিশনের প্রধান কার্যালয়, ঢাকায় হাজির হতে বলা হয়েছে চিঠিতে।

এর আগে, অবৈধ ব্যবসা, অনিয়ম ও মানব পাচারের অভিযোগে লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুল কুয়েতে পুলিশ বাহিনীর হাতে গ্রেফতার হন। মারাফি কুয়েতিয়া কোম্পানির অন্যতম মালিক পাপুলের কুয়েতে স্থায়ীভাবে বসবাসের অনুমতিও রয়েছে। পাচারের শিকার পাঁচ বাংলাদেশির অভিযোগের ভিত্তিতে পাপুলের বিরুদ্ধে মানবপাচার, অর্থপাচার ও ব্যবসায়িক প্রতিষ্ঠানের কর্মীদের শোষণের অভিযোগ এনেছে কুয়েতি প্রসিকিউশন।

পরে এমপি পাপুল ও তার পরিবারের সদস্যদের সব ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করতে বাংলাদেশ ব্যাংককে চিঠি দেয় দুদক। এছাড়া এমপি পাপুলের পরিবারের সদস্যদের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়েও পুলিশের বিশেষ শাখাকে (এসবি) চিঠি দেওয়া হয়।