• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

পোশাক থেকে লিপস্টিকের দাগ তোলার দারুণ উপায়

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২১  

নারীদের সৌন্দর্য বৃদ্ধি করতে লিপস্টিকের জুড়ি নেই। নানা রঙের লিপস্টিকে ঠোঁট রাঙায় নারীরা। যেকোনো উপলক্ষে লিপস্টিক ছাড়া মেকআপ সম্পূর্ণ হবে তা একদম অসম্ভব। তাইতো পরিপাটি সাজে নারীদের লিপস্টিক চাই-ই-চাই।

তবে বিপত্তি ঘটে তখন, যখন কোনোভাবে আপনার পছন্দের লিপস্টিক প্রিয় জামায় লেগে যায়। লিপস্টিকের দাগ তোলা যতটা সহজ ভাবছেন, আসলে কিন্তু ব্যাপারটা ততটা সোজা নয়। ঠোঁট থেকে লিপস্টিক সহজে তোলা গেলেও পোশাক থেকে তোলা কঠিন।

স্বাস্থ্য ও জীবনধারাবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই এক প্রতিবেদনে কাপড় থেকে সহজে লিপস্টিকের দাগ অপসারণের জন্য বেশ কিছু সমাধান জানানো হয়েছে। চলুন তবে জেনে নেয়া যাক সেই উপায়গুলো-

টুথপেস্ট

টুথপেস্টের সাহায্যেও লিপস্টিকের দাগ দূর করা যায়। দাগযুক্ত জায়গায় টুথপেস্ট লাগান, তারপর হালকা করে স্ক্রাব করুন। স্ক্রাবিংয়ের পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

 

পোশাক থেকে লিপস্টিকের দাগ তোলার উপায়

পোশাক থেকে লিপস্টিকের দাগ তোলার উপায়

শেভিং ক্রিম

ছেলেদের শেভিং ক্রিমের সাহায্যেও লিপস্টিকের দাগ দূর করতে পারেন। কাপড়ের যেখানে লিপস্টিকের দাগ লেগেছে, সেখানে শেভিং ক্রিম দিয়ে স্ক্রাব করুন। কিছুক্ষণ রেখে তারপর ধুয়ে ফেলুন।

হেয়ার স্প্রে

লিপস্টিকের দাগ দূর করতে হেয়ার স্প্রে ব্যবহার করতে পারেন। কাপড়ে লেগে থাকা লিপস্টিকের দাগ দূর করতে সেই জায়গায় স্প্রে করুন। ১৫ মিনিটের জন্য তা রেখে দিন। এরপর গরম পানি দিয়ে দাগযুক্ত জায়গায় ধীরে ধীরে ঘষুন। দেখবেন দাগ মুহূর্তেই গায়েব!

কিছু সাবধানতা

>> দাগ লাগার পর দ্রুত কাপড় পরিষ্কার করা উচিত।

>> দাগযুক্ত কাপড় ভাঁজ করবেন না, অন্যথায় দাগ কাপড়ের অন্যত্র লেগে যাবে।

>> দাগযুক্ত কাপড় হালকা করে ঘষতে হবে, অতিরিক্ত জোর দিয়ে ঘষলে কাপড় ফেটে যেতে পারে।