• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রধান কোচ ডমিঙ্গোসহ কোচিং স্টাফরা এখন ঢাকায়

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২১  

ঢাকায় এসে পৌঁছেছেন টাইগারদের বিদেশি কোচিং স্টাফরা। শুক্রবার রাতে হেড কোচ রাসেল ডমিঙ্গো, পেস বোলিং কোচ ওটিস গিবসন, ফিল্ডিং কোচ রায়ান কুক ও কম্পিউটার অ্যানালিস্ট চন্দ্রশেখর শ্রীনিবাসন ঢাকায় আসেন। 

এর মধ্য দিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজের আগে চলে এসেছেন কোচিং স্টাফের সব সদস্য। এর আগে এসেছিলেন দক্ষিণ আফ্রিকান কোচ। সবার আগে বৃহস্পতিবার এসেছেন নতুন ব্যাটিং কোচ ইংল্যান্ডের জন লুইস।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড সফরের জন্য লুইসকে দায়িত্ব দেওয়া হয়েছে। দুই সিরিজে পারফরম্যান্স দেখে তাঁকে রাখার ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেবে বিসিবি।

ইতিমধ্যে টাইগার ক্রিকেটারদের করোনা টেস্ট করা হয়েছে। তবে আশার কথা হলো, সবাই নেগেটিভ। দ্বিতীয় দফা পরীক্ষা হবে আজ শনিবার। আগামীকাল রোববার (১০ জানুয়ারি) থেকে শুরু হবে তাদের অনুশীলন ক্যাম্প। 

আসন্ন এ সিরিজে তিনটি ওয়ানডে ও দুটি টেস্টে মুখোমুখী হবে স্বাগতিক বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। ইতিমধ্যে দলও ঘোষণা করেছে বিসিবি। যেখানে ওয়ানডের জন্য ২৪ ও টেস্টের জন্য ২০ সদস্যকে প্রাথমিকভাবে দল রাখা হয়েছে। 

ওয়ানডের প্রাথমিক দল দুই গ্রুপে ভাগ হয়ে আগামী ১৪ ও ১৬ জানুয়ারি মিরপুরে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে। প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্সে নিশ্চিত হবে চূড়ান্ত দল। ১৬ জানুয়ারি ম্যাচের পর ১৭ সদস্যের চূড়ান্ত দল ঘোষণার কথা রয়েছে।

২০ জানুয়ারি ওয়ানডে দিয়ে শুরু হবে দুই দেশের ক্রিকেটীয় লড়াই। শেষ দুটি ওয়ানডে ২২ ও ২৫ জানুয়ারি। প্রথম দুই ম্যাচ মিরপুরে হলেও শেষটি হবে চট্টগ্রামে। 

এরপর বন্দরনগরীতেই শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম টেস্টটি শুরু হবে ৩ ফেব্রুয়ারি। আর ১১ ফেব্রুয়ারি শেষ টেস্ট খেলতে ঢাকায় ফিরবে দুই দল।