• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

প্রধানমন্ত্রী কৃষকের মুখে হাসি দেখতে চায় : পানিসম্পদ উপমন্ত্রী

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২১  

শরীয়তপুর প্রতিনিধি: পানি সম্পদ উপমমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের কৃষকের মুখে হাসি দেখতে চায়। প্রধানমন্ত্রীর নির্দেশ মত হাওর অঞ্চলের কৃষকের মুখে হাসি ফুটাতে পানিসম্পদ মন্ত্রনালয় ও পানি উন্নয়ন বোর্ড পূর্ব থেকেই কাজ করে যাচ্ছে । ফলে এ বছর  হাওর অঞ্চলের কৃষকরা তাদের কৃষি ফসল ধান ঘরে তুলতে শুরু করেছে।

তিনি বলেন, সরকারের পূর্ব প্রস্তুতি থাকায় হাওর অঞ্চলের সকল কৃষি ফসল কোন রকম অসুবিধা ছাড়াই কৃষকরা ঘরে তুলতে পারবে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুরে ১ হাজার ১০০ কোটি টাকা ব্যয়ে শরীয়তপুরের জাজিরা ও নড়িয়া উপজেলার ৮ দশমিক ৯ কিলোমিটার পদ্মা নদীর ডান তীর রক্ষা প্রকল্পের চলমান কাজের অগ্রগতি পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন। এসময় তিনি প্রকল্পটির সময়সীমার আগেই প্রকল্পটির কাজ সম্পূর্ণ করার আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরও বলেন, সারা দেশের সকল ঝুকিপূর্ণ এলাকাকে চিহ্নিত করেই নদী ভাঙন রোধে কাজ করছে সরকার। পরিদর্শন শেষে নড়িয়ায় বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী, শাড়ি, লুঙ্গি ও মাস্ক বিতরণ করেন উপমন্ত্রী শামীম।

এসময় পানি উন্নয়ন বোর্ডের ফরিদপুর অঞ্চলের প্রধান প্রকৌশলী আবদুল হাকিম, নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার জয়ন্তী রূপা রায়, শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আহসান হাবিবসহ সংশ্লিষ্ট প্রকৌশলীগণ এবং স্থানীয় নড়িয়া উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।