• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ স্বর্ণদ্বীপ যাচ্ছেন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২০  

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ নোয়াখালীর স্বর্ণদ্বীপ আসছেন। নোয়াখালীর হাতিয়ায় বঙ্গোপসাগরের বুকে প্রাকৃতিকভাবে জেগে ওঠা সিঙ্গাপুরের সমান ভূখ- স্বর্ণদ্বীপে প্রধানমন্ত্রীর সম্মানে বাংলাদেশ সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশন রণকৌশল প্রদর্শন করবে। দুপুর ১২টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে স্বর্ণদ্বীপ পৌঁছবেন।  ঘোষিত কর্মসূচি অনুযায়ী, প্রধানমন্ত্রীর আগমনের পর বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে স্বর্ণদ্বীপে ভাঙন প্রতিরোধে গৃহীত ব্যবস্থা, জলাবদ্ধতা দূরীকরণ পরিকল্পনা         এবং স্বর্ণদ্বীপের উত্তরে প্রস্তাবিত উন্নয়ন পরিকল্পনা ও তার প্রভাব নিয়ে ব্রিফিং অনুষ্ঠিত হবে। এরপর প্রধানমন্ত্রীর সম্মানে বাংলাদেশ সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশন রণকৌশল প্রদর্শন করবে। সেনাবাহিনীতে নতুন সংযোজিত বিভিন্ন অত্যাধুনিক অস্ত্র ও সরঞ্জামাদি ব্যবহার করে রণকৌশল অনুশীলন পরিচালনা করা হবে।

এরপর প্রধানমন্ত্রী সাইক্লোন শেল্টার-৩ এ ১ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র এবং পরিবেশ উন্নয়নে বনায়ন কার্যক্রম উদ্বোধন করবেন। তিনি স্থানীয় অধিবাসীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করবেন। পরে প্রধানমন্ত্রী সাইক্লোন শেল্টার-৩ এ বৃক্ষরোপণ করবেন এবং দরবার ও প্রীতিভোজে অংশ নেবেন।

উল্লেখ্য, ২০১৩ সাল থেকে স্বর্ণদ্বীপে বাংলাদেশ সেনাবাহিনী উপকূলীয় অঞ্চলের নিরাপত্তা অবস্থার উন্নতি, সামাজিক বনায়ন কর্মসূচি এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ সামরিক প্রশিক্ষণ পরিচালনার দায়িত্ব সাফল্যের সঙ্গে পালন করে আসছে।