• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার চেতনায় বাংলাদেশ এগিয়ে চলছে

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৪ মার্চ ২০২১  

শরীয়তপুর প্রতিনিধিঃ বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আজ যে চিন্তা করেন বিশ্বের অনেক বড় বড় দেশ ও নেতাকে সেই চিন্তা করতে অন্তত ১০ বছর সময় লাগে। বঙ্গবন্ধুর কন্যার চিন্তা ও চেতনার ফলে বাংলাদেশ উন্নত বিশ্বে পরিনত হওয়ার জন্য উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলছে। তিনি ১৪ মার্চ রোববার দুপুরে শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের আম্রকাননে শরীয়তপুর জেলা যুব উদ্যোক্তা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ২০০৮ সালে সরকার গঠনের সময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার কথা বলেছিলেন। তখন বিশ্বের অনেক বড় বড় দেশসহ আমাদের দেশের মানুষও এ নিয়ে হাসি তামাশা করেছিলেন। অথচ তারও ১০ বছর পরে ২০১৮ সালে বাংলাদেশের অনুকরণে বিশ্বের অন্যতম বৃহত দেশ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ডিজিটাল ইন্ডিয়া বাস্তবায়নের ঘোষণা দেন। এ থেকেই প্রমান হয় বাংলাদেশের প্রধানমন্ত্রী এদেশের মানুষের কল্যাণে ও উন্নয়নে যে ভাবনা ভাবেন তা বিশ্বের অনেক বড় বড় নেতাদের মাথায় আসতে সময় লাগে। মন্ত্রী শরীয়তপুরের ৬ উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণ সহ জেলার যুব ও ক্রীড়ার উন্নয়নে বেশ কিছু প্রকল্প বাস্তবায়নের বরাদ্দ দেয়ার ঘোষণা দেন।

তিনি বলেন, আমরা শরীয়তপুরের এ সম্মেলনকে মডেল ধরে যাত্রা শুরু করলাম। পর্যায়ক্রমে দেশের প্রতিটি জেলায় এ ধরনের সম্মেলন করে যুব উদ্যোক্তাদের সমন্বয় চাকুরি প্রার্থী নয় চাকুরি দাতা তৈরী করা হবে।

শরীয়তপুর জেলা প্রশাসক মো. পারভেজ হাসানের সভাপতিত্বে যুব সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ নির্বাহী কমিটির সদস্য ও শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর-৩ আসনের সংদস্য নাহিম রাজ্জাক, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আখতার হোসেন, যুব উন্নয়ন মহাপড়িচালক ও অতিরিক্ত সচিব আজহারুল ইসলাম খান, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি ছাবেদুর রহমান খোকা শিকদার, পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান, শরীয়তপুর জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান। অতিরিক্ত জেলা প্রশাসক শামীম হাসানের সঞ্চালনায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন ফোর্থ আইআর এ্যাগ্রো ফিসারিজের পরিচালক আহমেদ বারি।

সম্মেলন স্থলে শরীয়তপুরের ৬ উপজেলার উদ্যোক্তাদের সমন্বয়ে স্ব-স্ব উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে ৬টি প্যাভিলিয়ন ছাড়াও জাতীয় পর্যায়ের উদ্যোক্তাদের সমন্বয়ে ১টি সহ মোট ৭টি প্যাভিলিয়নে তাদের উৎপাদিত পন্য সামগ্রী প্রদর্শণ করা হয়। আলোচনা শেষে অতিথিবৃন্দ বিভিন্ন প্যাভিলিয়ন পরিদর্শন ও উদ্যোক্তাদের সাথে মত বিনিময় করেন। সভা শুরুর পূর্বে নেতৃবৃন্দ ও অতিথিবর্গ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে আয়োজিত এ যুব সম্মেলনের পক্ষ থেকে স্বাধিনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এর পরে আয়োজকদের পক্ষ থেকে স্বাগত সংগীতের মাধ্যমে অতিথিদের মঞ্চে আহবান করা হয়। এছাড়াও প্রতিমন্ত্রী ল্যান্স নায়ক মুন্সী আব্দুর রব স্টেডিয়ামের উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।