• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

প্রধানমন্ত্রীকে হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলির চিঠি

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২০  

 

জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাই কমিশনারের (ইউএনএইচসিআর) বিশেষ দূত ও ও হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একটি চিঠি লিখেছেন।

চিঠিতে তিনি রোহিঙ্গা সঙ্কটে বাংলাদেশ যে উদারতা ও নেতৃত্ব প্রদর্শন করেছে তার প্রশংসা করেছেন। এছাড়াও রোহিঙ্গাদের আশ্রয় দেওয়া এবং তাদের সুরক্ষা নিশ্চিত করার জন্য বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেন তিনি।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়ে।

বিশেষ দূত চিঠিতে উল্লেখ করেছেন যে ইউএনএইচসিআর রোহিঙ্গাদের টেকসই প্রত্যাবর্তনের উপযুক্ত পরিস্থিতি তৈরি করতে মিয়ানমারের সঙ্গে জড়িত থাকার প্রচেষ্টা চালিয়ে যাবে। তিনি আশাবাদ ব্যক্ত করেন যে রোহিঙ্গাদের জন্য বাংলাদেশের উদ্যোগগুলি ২০২০ সালের মার্চ মাসে চালু হওয়া রোহিঙ্গা মানবিক সংকট মোকাবেলায় ২০২০ সালের যৌথ প্রতিক্রিয়া পরিকল্পনার জন্য আরও ভাল অর্থায়ন পেতে সহায়তা করবে।

তিনি রোহিঙ্গাদের জন্য মানবিক প্রতিক্রিয়ার জন্য তার উকিল অব্যাহত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ এবং বাংলাদেশের জনগণের প্রতি সকল প্রকার সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

অ্যাঞ্জেলিনা জোলি ইউএনএইচসিআরের বিশেষ দূত হিসাবে তার সামর্থ্যে ২০১৯ সালের ফেব্রুয়ারিতে কক্সবাজারের রোহিঙ্গা শিবির পরিদর্শন করেছিলেন।