• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল এক হাজার ৩৫০ অসহায় পরিবার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৮ মে ২০২১  

শরীয়তপুর প্রতিনিধি: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার উত্তর তারাবুনিয়া ইউনিয়নে এক হাজার ৩৫০টি পরিবার পেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আর্থিক সহায়তা ঈদ উপহার। প্রতিটি পরিবারকে ভিজিএফর ১০ কেজি চালের পরিবর্তে নগদ ৪৫০ টাকা করে প্রদান করা হয়।

শুক্রবার (৭ মে) দুপুরে ইউনিয়ন পরিষদ কক্ষে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের অসহায় হতদরিদ্রদের হাতে এ আর্থিক সহায়তা তুলে দেয়া হয়। এসময় উত্তর তারাবুনিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আলহাজ্ব ইউনুস সরকার, আমার বাড়ি আমার খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী (ট্যাগ অফিসার) আনিসুজ্জামান, ইউপি সচিব মেহেদী শিপন, ইউপি সদস্য আক্তার হোসেন, বাচ্চু প্রধানিয়া প্রমূখ উপস্থিত ছিলেন।

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের অফিস সূত্রে গেছে, এই উপজেলায় বরাদ্দকৃত অর্থ ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১৫ হাজার ৩৭১টি পরিবারের মাঝে বিতরণ করা হবে। প্রত্যেকটি পরিবার ভিজিএফ’র ১০ কেজি চালের পরিবর্তে নগদ ৪৫০ টাকা পাচ্ছে।

ওই ইউনিয়নের ছুরির চর হাওলাদার কান্দি এলাকার শাহিনা বেগম (৩৫), রাহিমা বেগম ৩৫), শম্মেহার বেগম (৬০) জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আর্থিক সহায়তা ঈদ উপহার পাব। এই টাকাটা অভাবের সংসারে খুব প্রয়োজন ছিল। আল্লাহ্ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সুস্থ রাখুক ও দীর্ঘায়ূ করুক।

এ বিষয়ে উত্তর তারাবুনিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আলহাজ্ব ইউনুস সরকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে প্রকৃত অসহায় ও হতদরিদ্রদের বাচাই করে এ অর্থ সহায়তা দিতে বলেছেন সেভাবেই তা দেওয়া হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভীর আল নাসীফ মুঠেফোনে বলেন, প্রধানমন্ত্রীর ঈদ উপহার নগদ ৪৫০ টাকা প্রতিটি অসহায় হতদরিদ্রদের হাতে সঠিকভাবে পৌঁছে দেওয়া হচ্ছে। ঈদুল ফিতর আনন্দের সঙ্গে উদযাপনের জন্য এ অর্থ সহায়তা প্রদানে অসহায়, দুস্থ, অতিদরিদ্র ও করোনা পরিস্থতিতে ক্ষতিগ্রস্ত পরিবারকে অগ্রাধিকার দেওয়া হয়েছে।