• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

বঙ্গবন্ধু জন্মগ্রহণ করেছিলেন বলেই বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম হয়

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২২ আগস্ট ২০১৯  

 

শরীয়তপুরের ন‌ড়িয়া উপ‌জেলায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপল‌ক্ষে আলোচনা সভা অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। বৃহস্প‌তিবার (২২ আগস্ট) সকাল ১১টার দি‌কে ন‌ড়িয়া কেন্দ্রীয় শহীদ মিনার চত্ব‌রে উপ‌জেলা আওয়ামী লী‌গের আয়োজ‌নে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

সভায় প্রধান অতি‌থির বক্তব্য রা‌খেন কেন্ত্রীয় আওয়ামী লী‌গের সাংগঠ‌নিক সম্পাদক ও পা‌নিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। পা‌নিসম্পদ উপমন্ত্রী তার বক্ত‌ব্যে ব‌লেন, আগস্ট মাস বাঙালির শোকের মাস। ১৫ আগস্টের কালো রাতে জাতির পিতা শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হলেও তার আদর্শকে হত্যা করা যায়নি। কারণ বঙ্গবন্ধু একটি ইতিহাস, একটি স্বাধীন বাংলাদেশ ও একটি স্বাধীন জাতিসত্ত্বা। বঙ্গবন্ধুর অপর নাম বাংলাদেশ।

শামীম বলেন, বঙ্গবন্ধু জন্মগ্রহণ করেছিলেন বলেই বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম হয়েছে। এজন্যই বিশ্বে শেখ মুজিবের দেশ হিসেবে বাংলাদেশ পরিচিতি পেয়েছে। বঙ্গবন্ধু বেঁচে থাকলে বিশ্বনেতা হতেন। তাইতো দেশীয়-আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করা হয়েছিল। 

তিনি বলেন, এই শোকের মাসে আমাদের শোককে শক্তিতে পরিণত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবো। 

শামীম আরও বলেন, পাকিস্তানি দোসর ঘাতকের দল মনে করেছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে তার নাম চিহ্ন মুছে দেবে। কিন্তু পারেনি। কারণ স্বাধীণতায় বিশ্বাসী বাংলাদেশের প্রত্যেকটি মানুষের ভেতর বঙ্গবন্ধু ও স্বাধীনতার চেতনা রয়েছে। এই চেতনায় দেশ এগিয়ে চলেছে। আজকে শোককে শক্তিতে পরিণত করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। পাকিস্তানি দোসর বিএনপি-জামায়াত যতই ষড়যন্ত্র করুক না কেন, আওয়ামী লীগের উন্নয়নকে দাবিয়ে রাখতে পারবে না। 

তিনি বলেন, উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলবেন তিনি। 

তি‌নি আরও বলেন, বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে এনে রায় চুড়ান্ত করার প্রক্রিয়া এগিয়ে চলছে। আর ২১ আগস্টের খুনি ও ঘাতকদের বিচারও এই দেশেই হবে ইনশাআল্লাহ। 

সভায় প্রধান বক্তা হি‌সে‌বে বক্তব্য রা‌খেন শরীয়তপুর-১ আস‌নের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লী‌গ কার্য‌নির্বাহী ক‌মি‌টির সদস্য ইকবাল হোসেন অপু।

এ সময় ন‌ড়িয়া উপ‌জেলা আওয়ামী লী‌গের সভাপ‌তি হাজী হাচান আলী রাড়ীর সভাপ‌তি‌ত্বে ও সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোক‌নের সঞ্চালনায় উপ‌স্থিত ছি‌লেন,  জেলা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক অনল কুমার দে, সহসভাপ‌তি আলহাজ্ব আব্দুল ওহাব ‌ব্যাপারী, ন‌ড়িয়া উপ‌জেলা প‌রিষ‌দের চেয়ারম্যান একেএম ইসমাইল হক, ন‌ড়িয়া পৌরসভার মেয়র শহীদুল ইসলাম বাবু রাড়ী, জেলা আওয়ামী লী‌গের আইন বিষয়ক সম্পাদক অ্যাড‌ভো‌কেট আবুল কালাম আজাদ, ন‌ড়িয়া উপ‌জেলা প‌রিষ‌দের ভাইস চেয়ারম্যান মো. জা‌কির বেপারী, ম‌হিলা ভাইস চেয়ারম্যান নাজমা মোস্তফা। এ সময় ন‌ড়িয়া উপ‌জেলা ম‌হিলা আওয়ামী লী‌গের তথ্য বিষয়ক সম্পাদিকা মুক্তা রা‌নী, ডিঙ্গাম‌া‌নিক ইউনিয়ন ম‌হিলা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ম‌নি পিয়ারুসহ উপ‌জেলা আওয়ামী লীগ, ম‌হিলালীগ, যুবলীগ, ছাত্রলীগসহ গন্যমান্য ব্য‌ক্তিবর্গ উপ‌স্থিত ছি‌লেন।