• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে শরীয়তপুরে আনন্দ র‌্যালি

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২০  

 


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে শরীয়তপুরে আনন্দ র‌্যালি হয়েছে। শরীয়তপুর সদর উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার সকাল সাড়ে ১০ টায় শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনার থেকে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি জেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর জীবনী পর্যালোচনা নি‌য়ে আলোচনা ও আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। 

আনন্দ র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন শরীয়তপু‌রের জেলা প্রশাসক কাজী আবু তাহের। বি‌শেষ অতি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান ।

এ সময় জেলা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক অনল কুমার দে, সদর উপজেলা নির্বাহী অফিসার মো: মাহাবুর রহমান শেখসহ মুক্তিযোদ্ধা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপ‌স্থিত ছি‌লেন।

সভায় বক্তারা ব‌লেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ শুরু হয়। নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে বাঙ্গালীর বহু আকাঙ্ক্ষিত বিজয় ও স্বাধীনতা অর্জিত হয়। বিংশ শতাব্দীতে নির্যাতিত, নিপীড়িত ও শোষিত মানুষের জন্য আন্দোলন সংগ্রাম করে যারা বিশ্বনন্দিত নেতা হিসেবে স্বীকৃতি পেয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাদের অন্যতম। সাম্য, মৈত্রী, স্বাধীনতা, গণতন্ত্র ও বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বিরামহীন সংগ্রামে অবদান রাখার জন্য তিনি বিশ্বশান্তি পরিষদের জুলিও কুরি পদকে ভূষিত হন। বিবিসি’র এক জরীপে তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী নির্বাচিত হন।