• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

‘বিএনপি জনস্বার্থ সুরক্ষায় অবিশ্বস্ত, আওয়ামী লীগ আস্থার প্রতীক’

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২০  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, 'বিএনপি জনস্বার্থ সুরক্ষায় অবিশ্বস্ত, বিপরীতে আওয়ামী লীগ জনআস্থার প্রতীক। আওয়ামী লীগ প্রতিষ্ঠালগ্ন থেকে জনগণের স্বার্থকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে আসছে বলেই দলটি মানুষের আস্থায় পরিণত হয়েছে। অপরদিকে বিএনপি কখনোই দেশ ও জনগণের স্বার্থ রক্ষায় নিয়োজিত ছিল না বলেই জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। মূলত যাদের রাজনীতির উৎস বন্ধুকের নল, জনগণ নয়; তাদের মুখে জনস্বার্থের কথা মানায় না।'

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ‘সরকারের লক্ষ্য জনস্বার্থ নয়’ শীর্ষক অভিযোগের জবাবে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সেতু ভবনে সেতু মন্ত্রণালয়ের অধীনে নির্মাণাধীন বিভিন্ন প্রকল্পের কাজের অগ্রগতি পর্যালোচনা বিষয়ে সেতু সচিব মো. বেলায়েত হোসেনের সঙ্গে মতবিনিময়কালে বক্তব্য দেন সেতুমন্ত্রী। নিজের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় সভায় যুক্ত হন তিনি।

এসময় ওবায়দুল কাদের বলেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের কাছে দেশ ও জনগণের স্বার্থ সবার আগে। যারা দেশ বিকিয়ে দিয়ে, স্বাধীনতার চেতনাকে ভূলন্ঠিত করে এবং হত্যা ও সন্ত্রাস নির্ভর রাজনীতি করে তাদের মুখে গণতন্ত্রের দাবি শোভা পায় না।'

তিনি বলেন, 'বিএনপি নেত্রীর ক্যারিশমা দেশকে দুর্নীতিতে পরপর পাঁচ বার বিশ্ব চ্যাম্পিয়ন করেছিল, তার ক্যারিশমায় ২১শে আগস্ট ঘটিয়ে জজ মিয়া নাটক তৈরি করেছিল। খালেদা জিয়া ক্ষমতায় থাকাকালীন ভারত সফরে গিয়ে গঙ্গার পানি চুক্তির কথা ভুলে গিয়েছিল। বিপরীতে শেখ হাসিনা দেশের স্বার্থকে প্রাধান্য দিয়ে সীমান্ত সমস্যা, ছিটমহল বিনিময়, সমুদ্র বিজয় করেছেন।' বিএনপি ক্ষমতায় থাকাকালীন দেশবিরোধী বিদেশি শক্তিরই প্রতিভূ ছিল বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।