• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ট্রাস্ট করে ভাষা সংরক্ষণ-উন্নয়নের উদ্যোগ, হচ্ছে আইন ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর

বিএনপির আন্দোলনে আগ্রহ নেই ঐক্যফ্রন্টের

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৭ জুন ২০২১  

সাম্প্রতিক বিভিন্ন ইস্যু নিয়ে বিএনপি বারবার ঐক্যবদ্ধ আন্দোলন করার চেষ্টা করলেও তাতে সাড়া দেয়নি জাতীয় ঐক্যফ্রন্ট।

দলীয় সূত্রে জানা গেছে, ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট এখন নানা সমস্যায় জর্জরিত। এছাড়া জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যে গণফোরাম ছাড়া আছে নাগরিক ঐক্য, জেএসডিসহ আরো কয়েকটি রাজনৈতিক দল। তবে জেএসডি এবং নাগরিক ঐক্যের আগ্রহ থাকলেও ড. কামাল হোসেনসহ অন্যান্যদের আগ্রহ নেই বিএনপির সঙ্গে আন্দোলনে যাওয়ার।

সূত্র জানায়, ড. কামাল এখন ঘরমুখো নেতা। আন্দোলনের সময় এখন নয় বলেও বিএনপিকে সাফ জানিয়ে দিয়েছেন তিনি। এ অবস্থায় জাতীয় ঐক্যফ্রন্টকে সক্রিয় করার চেষ্টায় ব্যর্থ হয়ে ২০ দলীয় জোটকে চাঙা করতে চেয়েছিল বিএনপি। কিন্তু ২০ দলীয় জোটের দলগুলোর অবস্থা এতটাই নাজুক যে, তারা কোনো সভা-সমাবেশ করার মতো অবস্থায়ও নেই। ফলে সে পরিকল্পনায়ও ব্যর্থ হয়েছে দলটির।

এছাড়া বাম মোর্চা বা ধর্মভিত্তিক দলগুলোকে চাঙা করার ক্ষেত্রেও ব্যর্থ হয়েছে বিএনপি। এসব দল বিএনপিকে সাফ জানিয়ে দিয়েছে- আনুষ্ঠানিকভাবে জামায়াতের সঙ্গ ত্যাগের ঘোষণা না দিলে তারা আর সাড়া দেবে না।

যেহেতু বিএনপির পক্ষ থেকে জামায়াত ত্যাগ করার আনুষ্ঠানিক ঘোষণা এখন পর্যন্ত আসেনি, তাই ওই দলগুলো এ অবস্থায় বিএনপির ডাকে সাড়া দেবে না। ফলে রাজনীতিতে মিত্রহীন হয়ে পড়েছে দলটি। এ কারণে বিএনপির আন্দোলনে যাওয়ার পরিকল্পনাও ভেস্তে গেছে।