• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

বিশাল জনসভা করে জরিমানার মুখে ব্রাজিলের প্রেসিডেন্ট

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৩ মে ২০২১  

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইরে বলসোনারো। বরাবরই করোনার বিধিনিষেধের বিরুদ্ধে বিরূপ মন্তব্য করেছেন। এবার কোনো রকম স্বাস্থ্যবিধি না মেনেই দেশটির মারানহাও প্রদেশে করলেন বিশাল জনসভা। সেখানে কোনো শারীরিক দূরত্বও বজায় রাখা হয়নি। মাস্ক পরেননি প্রেসিডেন্টসহ কেউই। এজন্য শাস্তিস্বরূপ তাকে জরিমানা করতে চলেছেন প্রদেশটির প্রশাসন।

করোনায় মোট মৃত্যুর দিক দিয়ে বিশ্বে দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। কোভিডবিধি কার্যকর করা নিয়ে বিভিন্ন সময় বিতর্কিত মন্তব্য করেছেন প্রেসিডেন্ট বলসোনারো। এমনকি, করোনা টিকার প্রতিও অনীহা প্রকাশ করেন তিনি। পরে অবশ্য নিজেই করোনা আক্রান্ত হন। তবু বিধিনিষেধ মানার বালাই নেই তার।

মারানহো প্রদেশের প্রশাসন জানিয়েছে, গত শুক্রবার একটি অনুষ্ঠানে এই প্রদেশে যান প্রেসিডেন্ট বলসোনারো। সেখানে বহু মানুষের জমায়েত হয়। কিন্তু কারোর মুখে মাস্ক ছিল না। এমনকি, শারীরিক দূরত্বও বজায় রাখা হয়নি। প্রেসিডেন্ট নিজেও মাস্ক পরেননি। দূরত্ববিধি মানেননি। 

প্রদেশটির প্রশাসন আরও জানায়, আইনের চোখে সকলেই সমান। তাই নিয়মভঙ্গ করায় প্রেসিডেন্টের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। তাকে জরিমানা করে হবে। 

সূত্রের খবর, এ নিয়ে ইতোমধ্যে প্রেসিজডন্টের অফিসে চিঠি পাঠানো হয়েছে। জবাব দিতে ১৫ দিন সময় নিয়েছে বলসোনারোর অফিস। 

সূত্র: আল-জাজিরা