• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা

ভাইরাল হওয়া সেই অর্ধনগ্ন ছবি নিয়ে মুখ খুললেন রিজভী, দিলেন গালি!

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২ এপ্রিল ২০২০  

করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে সরকার ও বিশেষজ্ঞগণ বারবার সামাজিক দূরত্ব বজায় ও মাস্ক ব্যবহারের কথা বললেও তা আমলে নিচ্ছেন না বিএনপি নেতারা। উপরন্তু জন্ম দিচ্ছেন উল্টাপাল্টা ও দৃষ্টিকটু কর্মকাণ্ডের। যারই ধারাবাহিকতায় এবার দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ মুখে মাস্ক না পরে গেলেন বাজারে। শুধু তাই নয়, এসময় তিনি নিজের পরিহিত লুঙ্গি এমন অশ্লীল ভঙ্গিতে ধরেন-যা সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহুর্তেই ভাইরাল হয়ে যায়। অর্ধনগ্ন সেই ছবি সর্বত্র ছড়িয়ে পড়ার পর সৃষ্টি হয়েছে তুমুল হাস্যরসের। বাধ্য হয়ে এবার মুখ খুললেন এই জ্যেষ্ঠ নেতা, দিলেন গালিও।

বিভিন্ন তথ্যসূত্রে জানা গেছে, সরকারের মহানুভবতায় বুধবার (২৫ মার্চ) শর্তসাপেক্ষে মুক্তি পেয়েছেন দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। পর দিন (২৬ মার্চ) নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে স্বেচ্ছা বন্দিত্বের অবসান ঘটান রুহুল কবির রিজভী। ফিরে যান নিজ বাসায়। সম্প্রতি তিনি পছন্দের খাবার খাওয়ার বাসনা থেকে প্রয়োজনীয় দ্রব্যাদি কিনতে যান বাজারে। কিন্তু এসময় তার মুখে মাস্ক ছিল না। পরনের লুঙ্গিতেও ছিলো ছোট-বড় অনেক ছিদ্র। বিষয়টি তার গোচরে আসে বাজারে উপস্থিত হওয়ার পর। তখন পুনরায় বাসায় ফেরার আর উপায় নেই, কারণ বেলা গড়িয়ে গেছে অনেক। অগত্যা তিনি বাজার করায় মনোযোগী হয়ে ওঠেন। হঠাৎ সেখানে দেখা হয় এক সাংবাদিকের সঙ্গে। পরিস্থিতি সামাল দিতে রিজভী তড়িৎগতিতে লুঙ্গিকে ব্যবহার করেন মাস্ক হিসেবে। এসময় তার হাঁটু ও ঊর্ধ্বাঙ্গের অনেক অংশ দৃশ্যমান হয়ে পড়ে। মুহুর্তেই সে দৃশ্য মোবাইল ক্যামেরায় ধারণ করে ওই সাংবাদিক। পরে তা ফেসবুকে ছড়িয়ে দিলে অল্পসময়েই হয়ে যায় ভাইরাল।

রিজভীর এমন কর্মকাণ্ডে ছি ছি করছেন নেটিজেনরা। তারা বলছেন, পার্টি অফিসে বসে সাধারণ মানুষকে মাস্ক পরে নিরাপদ থাকতে বললেও নিজে সেই উপদেশ মানছেন না রিজভী। এটি প্রতারণা বৈ অন্যকিছু নয়। আর নারীর সামনে নিজেকে তিনি যেভাবে উপস্থাপন করেছেন, তা থেকেই প্রমাণিত হয়- তার রুচি ও নৈতিকতা কতোটা নিম্নমানের।

বাজারে ছেড়া লুঙ্গিকে মাস্ক বানিয়ে অশ্লীলতা ছড়ানোর বিষয়ে জানতে চাইলে রিজভী আহমেদ এই প্রতিবেদককে বলেন, আমি ইচ্ছা করে এটা করিনি। মাস্ক না থাকায় লুঙ্গিকে মাস্ক বানিয়েছিলাম। কিন্তু বেয়াদব এক সাংবাদিক আমার এই অপ্রস্তুত মুহুর্তের ছবি তুলে ফেসবুকে প্রচার করেছে। যার কারণে আমাকে দুয়ো শুনতে হচ্ছে। ইতোমধ্যে দলের পক্ষ থেকে মির্জা ফখরুল ভাই আমাকে ফোন করে বকা দিয়েছেন। অশ্রাব্য ভাষায় গালিগালাজ করছেন সাধারণ মানুষও। তবে ভবিষ্যতে যেন এই ঘটনার পুনরাবৃত্তি না ঘটে, সে বিষয়ে আমি আরো সতর্ক থাকব।