• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ভারতের সঙ্গে কোস্টগার্ডের বৈঠক, মানব-মাদক পাচার নিয়ে আলোচনা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২০  

ভারতের কোস্ট গার্ডের সঙ্গে বাংলাদেশের জোনাল কমান্ডার লেভেল মিটিং অনুষ্ঠিত হয়েছে। সোমবার বাংলাদেশ কোস্ট গার্ডের বেইস মোংলায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ কোস্ট গার্ড জানায়, আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধি, পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, প্রশিক্ষণ বিনিময় ও উভয় দেশের মধ্যে সৌহার্দ্য ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখার লক্ষ্যে বাংলাদেশ কোস্ট গার্ড ও ভারতীয় কোস্ট গার্ডের মধ্যকার স্বাক্ষরিত চুক্তির আলোকে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে বাংলাদেশ কোস্ট গার্ডের উপ-মহাপরিচালক কমডোর এম আনোয়ার হোসেনসহ কোস্ট গার্ড এর উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়াও ভারতীয় কোস্ট গার্ড এর পক্ষ থেকে ভারত কোস্ট গার্ড আঞ্চলিক সদর দফতর, কলকাতার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

এ সময় দুই দেশের প্রতিনিধিরা আন্তর্জাতিক সীমানায় মানব পাচার, চোরাচালান মাদক দ্রব্য পাচার ও অবৈধভাবে মাছ ধরা রোধে উভয় দেশের কোস্ট গার্ডের করণীয় নিয়ে আলোচনা করেন।

পাশাপাশি উভয় দেশের কোস্ট গার্ড সদস্যদের পেশাগত দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ বিষয়ের পারস্পরিক সহযোগিতার বিষয়ে আলোচনা করা হয়।