• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

ভেদরগঞ্জে বাকপ্রতিবন্ধী গৃহবধূকে ধর্ষণের অভিযোগে শ্বশুর গ্রেফতার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৭ জুন ২০২০  

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানায় এক বাকপ্রতিবন্ধী গৃহবধূকে (২৩) তার শশুর বারেক সরদার ধর্ষণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ওই গৃহবধূ অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি জানাজানি হওয়ার পর জুনের প্রথম সপ্তাহে সালিস বৈঠকে ঘটনাটি ধামাচাপা দেওয়ার জন্য ৭ লাখ টাকায় মিমাংসা করে স্থানীয় মাতব্বররা।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ওই গৃহবধূকে তার শশুর প্রায়ই ধর্ষণ করত। সম্প্রতি ওই গৃহবধূর আট মাসের অন্তঃসত্ত্বার বিষয়টি জানাজানি হয়। ঘটনাটি ধামাচাপা দিতে স্থানীয় মাতব্বররা সালিস বৈঠকে অভিযুক্ত বারেক সরদারকে ৭ লাখ টাকা জরিমানা করেন এবং তার একটি টিনের ঘর ভেঙে নেয়ার সিদ্ধান্ত দেন। এ ঘটনায় বৃহস্পতিবার (২৫ জুন) সন্ধ্যায় গৃহবধূর চাচা বাদী হয়ে বারেক সরদারের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে রাত সাড়ে ১২ টার দিকে বারেককে আটক করে পুলিশ।

গৃহবধূর চাচা জানান, স্থানীয় মাতব্বররা এ বিষয় নিয়ে এক দফা বৈঠক করেন। বৈঠকে অভিযুক্ত ব্যক্তিকে ৭ লাখ টাকা জরিমানা ও একটি টিনের ঘরের মাধ্যমে ঘটনাটি মীমাংসা করেন। পরে অভিযুক্ত ব্যক্তির  টিনের ঘরটি ভেঙ্গে নিয়ে যাওয়া হয় ও ৩ লাখ ৫৮ হাজার টাকা জমা দেয় স্থানীয় মাতব্বরদের কাছে। যা ওই গৃহবধূর ব্যাংক একাউন্ডে জমা করা হবে। আর বাকি টাকা পরিশোধের জন্য এক মাসের সময় দেয়া হয়। সঠিক বিচার পেতে মামলা করেছেন তিনি।

জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান (শরীয়তপুর) অ্যাডভোকেট রওশন আরা বেগম বলেন, ঘটনাটি সালিস দরবারের বিষয় না। এটা আইনী বিষয়। মাদব্বররা যে কাজটি করেছে অন্যায় করেছে। আমরা চাই অপরাধীর সঠিক বিচার হোক।

সখিপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনামুল হক বলেন, এ ঘটনায় মেয়েটির চাচা বাদী হয়ে মেয়েটির শশুরের বিরুদ্ধে সখিপুর থানায় নারী ও শিশু নিযার্তন দমন আইনে মামলা করেছেন। গ্রেফতার ব্যক্তিকে শুক্রবার দুপুরে শরীয়তপুর আদালতে পাঠানো হয়েছে।