• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

ভেদরগঞ্জে যান্ত্রিক উপায়ে বোরো বীজ রোপন কার্যক্রম শুরু

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২০  

শরীয়তপুর প্রতিনিধিঃ ভেদরগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মাধ্যমে সমকালিন চাষাবাদের আওতায় রাইস ট্রান্সপ্লানটারের মাধ্যমে  বোরো ধানের চারা রোপন কার্যক্রম শুরু হয়েছে। আধুনিক প্রযুক্তি ব্যবহার করে কৃষক পর্যায়ে উন্নত মানের ধান, গম ও পাট বীজ উৎপাদন সংরক্ষণ, বিতরণ প্রকল্পের আওতায় ২১ জানুয়ারী উপজেলা ছয়গাঁও ইউনিয়নের লাকার্তা ব্লকে এ কর্মসূচী উদ্বোধন করা হয়। ব্রি-ধান ৫৮ এর চারা রোপন করে কর্মসূচীর উদ্বোধন করেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবীদ আমির হামজা। এ সময় উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার রতন কুমার ঘোষ, জেলা কৃষি প্রকৌশলী মোঃ মোক্তার হোসেন, ভেদরগঞ্জ উপজেলা এসএপিপিও আক্তার হোসেন, উপ-সহকারী কৃষি অফিসার শফিকুল ইসলাম ও কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন।
জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আমির হামজা বলেন, নানান কারণে কৃষির উৎপাদন, আধুনিকায়ন ও সম্প্রসারিত হচ্ছে। কৃষি উৎপাদন বাড়ানোর জন্য যান্ত্রিক কৃষির ভূমিকা অনস্বীকার্য। কৃষি বান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকের ভাগ্য উন্নয়নের জন্য কৃষিতে যান্ত্রিক প্রচলন বৃদ্ধির লক্ষ্যে ৫০ ভাগ ভতুর্কি মূল্যে কৃষকদের মাঝে বিভিন্ন কৃষি যন্ত্র বিতরণ করছে। আমাদের জেলার কৃষকরা এই সুযোগ গ্রহন করে কৃষিতে অবদান রাখতে সক্ষম হবে বলে মনে করি। তারই অংশ হিসেবে আজকে যন্ত্রের মাধ্যমে বোরো ধান বীজ রোপন করা কর্মসূচী উদ্বোধন করা হলো।