• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

মেহেরপুরে আল্লাহর দলের ২ সদস্য আটক

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৬ আগস্ট ২০২০  

মেহেরপুর থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লাহর দলের সক্রিয় ২ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) -১২। সিরাজগঞ্জে বৃহস্প্রতিবার (৬ আগস্ট) সকালে র‌্যাব-১২ এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মুহাম্মদ মহিউদ্দীন মিরাজ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, দীর্ঘদিন যাবত মো. কামরুল ইসলাম ও মো. আরিফুল ইসলাম আল্লাহর দলের সাথে সম্পৃক্ত। আর তারা সদস্য সংখ্যা বাড়ানোর কাজে লিপ্ত আছেন। তারই পরিপ্রেক্ষিতে র‌্যাব সদস্যরা গোয়েন্দা নজরদারি বাড়ায় এবং এর সত্যতা পায়। এরই জের ধরে বুধবার বিকেলে মেহেরপুর জেলার সদর থানাধীন খোকশা শেখপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করে।

গ্রেফতার হওয়ার পূর্ব মুহূর্ত পর্যন্ত তারা মেহেরপুর জেলার আল্লাহর দল নামক সরকার ঘোষিত নিষিদ্ধ জঙ্গি সংগঠনের সার্বক্ষণিক দায়িত্বে নিয়োজিত ছিলেন বলে জানান এ র‌্যাব কর্মকর্তা।

তিনি জানান, তারা নতুন সদস্য সংগ্রহ করতো, দলের জন্য নিয়মিত চাঁদা প্রদান এবং অন্যান্য সদস্যদের নিকট থেকে চাঁদা আদায়ের মত গুরুত্বপূর্ণ কাজগুলো করতো। এছাড়াও আল্লাহর দলের সদস্যদের মধ্যে ভ্রাতৃত্ববোধ বৃদ্ধির লক্ষ্যে তারা সব সদস্যদের নিয়ে আলোচনা সভা করতেন।

এসময় তাদের কাছ থেকে ২টি উগ্রবাদী বই, ২১টি উগ্রবাদী লিফলেট, উগ্রবাদী কাজে ব্যবহৃত ৩টি মোবাইল ফোন, ৫টি সিম উদ্ধার করা হয়। পরবর্তীতে তাদের বিরুদ্ধে মেহেরপুর জেলার মেহেরপুর সদর থানায় সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী-২০১৩) এর ৬(২) এর (ই) (ঈ) /১০/১২/১৩ ধারায় মামলা দায়ের করত উদ্ধারকৃত আলামতসহ তাদেরকে উক্ত থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।