• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

ময়ূর-২ লঞ্চের মাস্টার বাসারের জামিন নামঞ্জুর

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৭ জুলাই ২০২০  

বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবিতে ৩৪ জনের প্রাণহানির ঘটনায় করা মামলায় ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসারের (৫৭) জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রট মনিরুজ্জামান শিকদারের আদালতে (ভার্চুয়াল আদালত) তার আইনজীবী সুলতান নাসের জামিনের আবেদন করেন।

অপর দিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী আনোয়ারুল কবির বাবুল জামিনের বিরোধীতা করেন। উভয় পক্ষর শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করেন।

এর আগে ১২ জুলাই রাতে দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে র‌্যাব-১০ এর একটি দল তাকে গ্রেফতার করে। গত ১৪ জুলাই আবুল বাসারের তিনদিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। তিনদিনের রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

গত ২৯ জুন সকাল ৯টার দিকে মুন্সিগঞ্জ থেকে ছেড়ে আসা ‘মর্নিং বার্ড’ দোতলা লঞ্চটি সদরঘাট কাঠপট্টি ঘাটে ভেড়ানোর আগ মুহূর্তে চাঁদপুরগামী ‘ময়ূর-২’ লঞ্চটি ধাক্কা দেয়। এতে সঙ্গে সঙ্গে মনিং বার্ড লঞ্চটি ডুবে যায়। লঞ্চডুবির ওই ঘটনায় ৩৪ জনের মরদেহ উদ্ধার করা হয়।

লঞ্চডুবির ঘটনায় অবহেলাজনিত হত্যার অভিযোগ এনে সাতজনের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি মামলা করা হয়।