• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

রাজনৈতিক দল গঠনের ঘোষণা দিলেন ভিপি নুর

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১১ জুন ২০২০  

নতুন করে একটি রাজনৈতিক দল গঠনের ঘোষণা দিয়ে আবারো আলোচনায় এসেছেন ডাকসু ভিপি নুরুল হক নুর। সূত্র বলছে, ছাত্রশিবিরের সাবেক নেতাকর্মী আর জাতীয়তাবাদী ছাত্রদলের পদবঞ্চিত নেতাদের নিয়ে নতুন এই রাজনৈতিক দল গঠনের প্রক্রিয়া প্রায় চূড়ান্ত করে ফেলেছেন নুর। মঙ্গলবার রাতে নিজের ফেসবুক লাইভে এসে এ তথ্য জানান তিনি।

এবিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক ভিপি নুরের নতুন রাজনৈতিক দল থেকে বিদ্রোহ করে বের হয়ে আসা এক নেতা বলেন, ভিপি নুর এই রাজনৈতিক দলটি মূলত জামায়াত-শিবির আর ছাত্রদলের নেতাকর্মীদের সাথে নিয়ে তৈরি করছেন। জামায়াতের প্রবাসী নেতাদের ফান্ডে তৈরি হচ্ছে এই দল। আমি বিষয়টি জানতে পেরেই নুরের দল থেকে বেরিয়ে এসেছি।

এই অভিযোগ প্রসঙ্গে ভিপি নুরুল হক নুর বলেন, আমি আওয়ামী লীগ-বিএনপির রাজনীতি করিনি, করব না। আমরা একটি নতুন ধারার রাজনৈতিক দল গঠন করতে কাজ করে যাচ্ছি। নতুন রাজনৈতিক দল গঠনের উদ্দেশ্যে যুব, শ্রমিক ও প্রবাসী অধিকার পরিষদ গঠন করেছি। এখন যারা আমার সাথে যুক্ত হয়েছেন তারা বিভিন্ন মতাদর্শের হতেই পারেন এতে কারো আপত্তি থাকার কোনো কারণ আমি দেখি না।

গোপনে দল গঠন করার বিষয়ে প্রশ্ন করলে ভিপি নুরুল হক নুর এই প্রতিবেদককে বলেন, এখানে লুকোচুরির কিছুই নেই। আমরা তরুণদের নেতৃত্বে একটা নতুন রাজনৈতিক দল তৈরি করতে চাই। যারা নতুন রাজনৈতিক ধারা তৈরি করতে চায়, পজিটিভ চিন্তা করে নতুন রাজনৈতিক দল তৈরি করার জন্য, আমি তাদের সাথে প্রয়োজনে মিলেমিশে কাজ করতে চাই। আর যদি সেরকম কাউকে না পাই তবে একাই এগিয়ে যাব। জামায়াত-শিবিরও যদি আমার দলে যোগ দিতে চায় আমার আপত্তি করার সুযোগ নেই।

এ নিয়ে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, রাজনীতি করতে প্রয়োজন ত্যাগ এবং ইচ্ছা। বিশাল অর্থের একটা যোগানেরও একটা ব্যাপার আছে। তবে এখন দেখার বিষয় নুর কোথা থেকে দল গঠন করার মতো এত ফান্ড পাবে। আর জামায়াত-শিবিরের মতো হিংস্র কর্মীদের সাথে নিয়ে সে কতদূর যেতে পারবে? সব কিছুর উত্তর ভবিষ্যত বলে দেবে।