• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ট্রাস্ট করে ভাষা সংরক্ষণ-উন্নয়নের উদ্যোগ, হচ্ছে আইন ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর

রায় ঘোষণার নয় বছর পর গ্রেফতার হলো ধর্ষণ মামলায় সাজাপ্রাপ্ত আসামী

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২১  

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের নড়িয়ায় ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি হারুন মোল্লাকে আদালতের রায় ঘোষণার নয় বছর পর গ্রেফতার করতে সক্ষম হলো পুলিশ। গতকাল শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) রাতে মুন্সীগঞ্জ জেলা থেকে তাকে গ্রেফতার করা হয়। আজ শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে রাতে হারুন মোল্লাকে শরীয়তপুর আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেফতারকৃত হারুন মোল্লা (৪৬) জেলার নড়িয়া উপজেলার ঘরিসার ইউনিয়নের চরলাউলানি গ্রামের খালেক মোল্লার ছেলে।

এক গৃহবধূকে ধর্ষণ করেছে হারুন মোল্লা। ২০১২ সালের ৭ আগস্ট শরীয়তপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে অভিযোগ প্রমাণিত হওয়ায় হারুন মোল্লাকে যাবজ্জীবন সাজার আদেশ দেন আদালতের বিচারক। ঘরিষার ইউনিয়নে ২০১০ সালে এই ধর্ষণের ঘটনা ঘটে। এ ব্যাপারে নড়িয়া থানায় একটি মামলা হয়। ঘটনার পর থেকে হারুন মোল্লা পলাতক ছিলেন।

নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, ২০১০ সালে ঘরিসার ইউনিয়নে ১৮ বছরের এক গৃহবধূকে ধর্ষণ করে হারুন মোল্লা। এ ঘটনায় নড়িয়া থানায় একটি মামলা হয়। পরে আদালত মামলাটি আমলে নিয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধনী ২০০৩ এর ৯(১)- ধারায় সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে অভিযুক্ত হারুন মোল্লাকে যাবজ্জীবন সাজার আদেশ দেন
এবং অনাদায়ে ১০ হাজার টাকা জরিমানা করেন আদালত। ঘটনার পর থেকে হারুন মোল্লা পলাতক ছিলেন।

ওসি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, হারুন মোল্লা মুন্সীগঞ্জ জেলায় আছেন। তিনি বিদেশ যাবে বলে পরিকল্পনা করছিলেন। গতকাল শুক্রবার  রাতে নড়িয়া থানা পুলিশের এসআই ইমরান হোসেন, এএসআই বিশ্বজিৎ কুমার মণ্ডলের নেতৃত্বে মুন্সীগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় তাকে মুন্সীগঞ্জ চরাঞ্চল থেকে গ্রেফতার করা হয়। আজ শনিবার দুপুরে হারুন মোল্লাকে শরীয়তপুর আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।