• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

র‌্যাব-৮ এর অভিযানে প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেফতার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৪ আগস্ট ২০২০  

র‌্যাব-৮, ফরিদপুর ক্যাম্পে অনেক ভুক্তভোগী বিভিন্ন সময় বিভিন্ন অপরাধের অভিযোগ দায়ের করে থাকে। এর ধারাবাহিকতায় গতকাল ৩ আগস্ট সোমবার স্থানীয় একজন আইনজীবী অত্র ক্যাম্পে এসে লিখিত অভিযোগ করেন যে, একজন স্থানীয় ভুক্তভোগী তার নামে হওয়া একটি মামলা পরিচালনা করার আলোচনার জন্য তার বাসায় যেতে বলেন। আইনজীবী তাকে তার চেম্বারে আসতে বলেন। বিষয়টি গোপনীয় ও পারিবারিক বলে চেম্বারে আলোচনা করা সম্ভব নয় বলে আইনজীবীকে তার বাসায় যেতে অনুরোধ করেন। আইনজীবী সরল বিশ্বাসে তার বাসায় যান। তখন তার বাসায় ভুক্তভোগী ছাড়াও আরো একজন মহিলা উপস্থিত ছিল। পরে উক্ত বাসায় হঠাৎ চারজন যুবক লোহার রড ও চাপাতিসহ প্রবেশ করে এবং জোড়পূর্বক একজন মহিলার সাথে আপক্তিকর ছবি তুলে রাখে। পরবর্তীতে উক্ত ছবি ও ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে।

উক্ত ঘটনা অবহিত হওয়ার পর র‌্যাব ছায়া তদন্ত শুরু করে। ছায়া তদন্তের মাধ্যমে র‌্যাব উক্ত ঘটনার সত্যতা পায় এবং আসামী গ্রেফতারে তৎপর হয়।  গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অত্র ক্যাম্প জানতে পারে যে উক্ত ঘটনার সাথে জড়িত আসামী ১। মোঃ ফিরোজ মল্লিক (২১), পিতা- মোঃ করিম উদ্দিন, সাং- সালথা,  ২। মোছাঃ পারভীন আক্তার সাথী (২৭), পিতা-বাচ্চু মোল্লা, সাং- ময়েনদিয়া, ৩। মোঃ রবি হাসান রানা (১৯), পিতা- মোঃ আলমগীর হোসেন, সাং- তুগোলদিয়া, সর্ব থানা-সালথা, জেলা-ফরিদপুর, এপি/ চরকমলাপুর, ফয়সালের বাসার ভাড়াটিয়া (হযরত আবু বক্কর সিদ্দিক (রা:) জামে মসজিদের পাশে), ৪। মোছাঃ লাবিবা আক্তার (২১), পিতা-ইউনুচ মোল্লা, সাং-পলাশবাড়ি, থানা- আশুলিয়া, জেলা-ঢাকা।

গোয়েন্দা তথ্যের মাধ্যমে অত্র র‌্যাব জানতে পারে আসামী ১। মোঃ ফিরোজ মল্লিক (২১), ২। মোছাঃ পারভীন আক্তার সাথী (২৭), ফরিদপুর জেলার সালথা থানাধীন ফোকরা গ্রামে অবস্থান করছে এবং আসামী ৩। মোঃ রবি হাসান রানা (১৯), ৪। মোছাঃ লাবিবা আক্তার (২১) ফরিদপুর জেলার কোতয়ালী থানাধীন চরকমলাপুর গ্রাম এলাকায় অবস্থান করছে।

ওইদিন রাতেই র‌্যাব-৮ ফরিদপুর জেলার সালথা থানাধীন ফোকরা গ্রাম এলাকায় অভিযান পরিচালনা করে ১। মোঃ ফিরোজ মল্লিক (২১), ২। মোছাঃ পারভীন আক্তার সাথী (২৭) এবং ফরিদপুর জেলার কোতয়ালী থানাধীন চরকমলাপুর গ্রাম এলাকায় অভিযান পরিচালনা করে ৩। মোঃ রবি হাসান রানা (১৯), ৪। মোছাঃ লাবিবা আক্তার (২১) দেরকে আটক করে ।

এ সময় আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয় উক্ত জিজ্ঞাসাবাদে তারা জানায় তারা মুলত একটি প্রতারক চক্র। কখনো প্রেমের অভিনয়, কখনো কাজের কথা বলে তারা বিভিন্ন সময় পুরুষদের বাসায় ডাকে এবং অন্যান্য সহযোগীরা ভয়ভীতি দেখিয়ে আপত্তিকর ছবি তুলে রাখে এবং তা ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে চাঁদা আদায় করে। এই চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারের ব্যাপারে অভিযান অব্যাহত থাকবে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে  ফরিদপুর জেলার কোতয়ালী থানায় চাঁদাবাজি ও পর্ণোগ্রাফী নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করা হয়েছে।