• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ট্রাস্ট করে ভাষা সংরক্ষণ-উন্নয়নের উদ্যোগ, হচ্ছে আইন ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর

শরীয়তপুর-চাঁদপুর ট্যানেল নির্মাণে উদ্যোগ নেবে সরকার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২০  

শরীয়তপুর প্রতিনিধিঃ পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, নদীর তীর কিংবা বাঁধ সংরক্ষণ বা নির্মাণে ৫-১০ বছরের জন্য নয়, স্থায়ী এবং  টেকসই ৫০ বছরের প্রকল্প গ্রহণ করছে সরকার। শুধু তাই নয়, বর্ষা শুরুর আগেই এ ধরনের উন্নয়নমূলক কাজ শেষ করা হবে। সেই সাথে সড়ক ও মহাসড়কের নির্মানেও আরো গুরুত্ব দিয়ে কাজ করতে হবে কাজের গুনগত মান উন্নয়ন না হলে সরকারের অর্থ অপচয় হয় ঠিকই জনগন সুবিধা থেকে বঞ্চিত হয়। তিনি ২৪ নভেম্বর মঙ্গলবার দুপুরে শরীয়তপুর জেলার চরসেন্সাস ইউনিয়নের নরসিংহপুরে শরীয়তপুর-ইব্রাহিম আঞ্চলিক মহাসড়কের নির্মাণ এর উন্নয়ন কাজ পরিদর্শনে এসে সমবেত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

চরসেন্সাস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জিতু মিয়া বেপারীর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুর জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান, চাঁদপুরের জেলা প্রশাসক মাজেদুর রহমান খান, শরীয়তপুরের পুলিশ সুপার এস.এম আশরাফুজ্জামান, শরীয়তপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ভূইয়া রেদওয়ানুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, ভেদরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা, ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ, সখিপুর থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক। এসময় উপস্থিত ছিলেন, নড়িয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, জেলা পরিষদ সদস্য আনোয়ার হোসেন বালা, চরসেন্সাস ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ওয়াদুদ বালা, মাকসুদ বালা ও মফিজুল ইসলাম মাদবর।

প্রতিমন্ত্রী বলেন, পদ্মা সেতু, কর্ণফুলী ট্যানেল নির্মাণের পর সরকার তার মেয়াদ  শেষের আগেই চাঁদপুর-শরীয়তপুর ট্যানেল নির্মাণে উদ্যোগ নেবে। যাতে যানবাহনের পাশাপাশি ট্রেন চলাচলের ব্যবস্থাও থাকবে। এর সম্ভাব্যতা যাচাইয়ে এর মধ্যে সমীক্ষা শুরু হয়েছে বলেও জানান তিনি। শরীয়তপুর- চাঁদপুরের জীবনমান উন্নয়নে এক সঙ্গে কাজ করতে চাই।

মন্ত্রী বলেন, নদীর দুইপাড়ের মানুষের যে বন্ধন তা অনেক পুরনো। তিনি বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির জনক বিএনপি। যাদের হাত দিয়ে সিপাহী-জনতার বিপ্লবের নামে অসংখ্য মুক্তিযোদ্ধা  সেনা কর্মকর্তাকে হত্যা করা হয়েছিলো, তাদের মুখে মুক্তিযুদ্ধের জন্য মায়া কান্না মানায় না।”
‘বিএনপি এখন  কথায়  কথায় গণতন্ত্রের কথা বলছে। আমরা জানতে চাই তারা কোন গণতন্ত্রের কথা বলছে। তাদের দেখানো হালুয়া-রুটর গণতন্ত্র! তাদের গণতন্ত্র ছিলো এক টিমটি লবন, এক মুষ্টি গুড় আর আধাসের পানির মিশ্রনের মতো।  শেখ হাসিনার  নেতৃত্বে গণতন্ত্রের  যে অবিরাম যাত্রা তাতে বিরোধীদল হিসেবে কী ভূমিকা তারা রাখছে, তা জনগণ জানতে চায়।’

বিএনপির প্রতি প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, প্রথম দিন থেকেই অগণতান্ত্রিকভাবে একটি নির্বাচিত সরকার হটানোর ঘোষণা কী বিএনপির গণতন্ত্র? নেতিবাচকতা, মিথ্যাচার আর ষড়যন্ত্র ছাড়া গণতান্ত্রিক মূল্যবোধের সুরক্ষায় আপনারা আর কী করেছেন? দায়িত্বশীল বিরোধীদল হিসেবে গণতন্ত্রের প্রতিষ্ঠানিক পথ রচনায় সরকারকে কী সহযোগিতা দিয়েছেন?’

দেশে রাজনৈতিক সংকট চলছে বলে বিএনপির মহাসচিবের বক্তব্যের বিষয়ে তিনি বলেন, দেশে এ মুহূর্তে কোনো রাজনৈতিক সংকট নেই, প্রকৃতপক্ষে আস্থার সংকট চলছে বিএনপির রাজনীতিতে। বিএনপির দলীয় নেতৃত্বের মাঝে পারস্পরিক আস্থার সংকট এখন চরমে।