• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা

শরীয়তপুর পৌরসভার মসজিদে মসজিদে প্রধানমন্ত্রীর দেওয়া অনুদান প্রদান

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৬ জুন ২০২০  

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর পৌরসভার মসজিদে মসজিদে প্রধানমন্ত্রীর দেওয়া আর্থিক অনুদান বিতরণ করা হয়েছে। পৌরসভার ১৩২টি মসজিদের ইমাম ও মুয়াজ্জিনের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাদ্দকৃত আর্থিক অনুদান বিতরণ করা হয়েছে। এছাড়া জেলা মসজিদের দৈনন্দিন ব্যয় নির্বাহ করার জন্য প্রধানমন্ত্রী প্রতিটি মসজিদের অনুকূলে ৫ হাজার টাকা করে বরাদ্দ দিয়েছেন। প্রথম ধাপে শরীয়তপুর জেলায় ৩ হাজার ২৯৪টি মসজিদে প্রধানমন্ত্রীর এই আর্থিক অনুদানের জন্য তালিকাভুক্ত হয়েছে। ইতোমধ্যে অর্ধেকেরও বেশী মসজিদের অনুকূলে আর্থিক অনুদান মসজিদ কমটি, ইমাম ও মুয়াজ্জিনেরা গ্রহণ করেছেন।

এ উপলক্ষে গত বৃহস্পতিবার ৪ জুন শরীয়তপুর পৌরসভা অডিটেরিয়ামে পৌরসভা ও ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে সামাজিক দূরত্ব বজায় রেখে ইমাম ও মুয়াজ্জিনদের মাঝে নগদ ৫ হাজার টাকা করে তুলেদেন জেলা প্রশাসক কাজী আবু তাহের ও শরীয়তপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম কোতোয়াল। এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শরীয়তপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম কোতোয়ালের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কাজী আবু তাহের।

উক্ত অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশন শরীয়তপুরের উপ-পরিচালক আব্দুর রাজ্জাক রনিসহ পৌর কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় শরীয়তপুর পৌরসভা এলাকার ১৩২টি মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের পাঁচ হাজার টাকা করে অনুদান বিতরণ করা হয়।

শরীয়তপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম কোতোয়াল বলেন, বঙ্গবন্ধু ইসলামের সেবায় ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের সেবায় সর্বদা নিয়োজিত রয়েছেন। করোনা সংকটেও ইসলামের খেদমতে পাশে রয়েছেন জননেত্রী শেখ হাসিনা।

শরীয়তপুরের জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, ইসলামের সেবায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বাত্মকভাবে কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় করোনা সংকটেও ইমাম-মুয়াজ্জিনদের পাশে আর্থিক অনুদান সহ নানাভাবে সাহায্য সহযোগিতা করছেন।