• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

শরীয়তপুরে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উদযাপন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০১৯  

শরীয়তপুর প্রনি‌‌তিধিঃ

“আমরা দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ” এই শ্লোগানে নানা আয়োজনের মধ্য দিয়ে শরীয়তপুরে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উদযাপন করা হয়েছে। সোমবার (৯ ডি‌সেম্বর) বেলা ১১ টায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে র‌্যালী, মানববন্ধন ও পতাকা উত্তোলন করা হয়।

দিবসটি উপলক্ষে সকাল ১০ টায় শরীয়তপুর শহীদ মিনার থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহীদ মিনার থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ে এসে মানববন্ধনে অংশ নেয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে আলোচনা সভার মাধ্যমে শেষ হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপু‌রের জেলা প্রশাসক কাজী আবু তাহের। এ সময় জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, “আমরা দূর্ণীতির বিরুদ্ধে একতাবদ্ধ”। দুর্নীতি একটি সামাজিক ব্যাধি। এই ব্যাধি যাতে আমাদের গ্রাস করতে না পারে এ জন্য সকলকে সচেতন ও সজাগ থাকতে হবে। বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে হলে সবার আগে আমাদেরকে দুর্নীতি না বলতে হবে। কোন ভাবেই দুর্নীতির সাথে নিজেদেরকে জড়ানো যাবেনা এবং অন্যরা যাতে দুর্নীতিতে জড়াতে না পারে সে দিকেও লক্ষ্য রাখতে হবে। তবেই আমরা বাংলাদেশকে একটি উন্নয়নশীল দেশে রূপান্তর করতে পারবো এবং আমরা দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ হ‌তে পারবো।

আলোচনা সভায় জেলা দূর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি সিরাজুল ইসলামের সভাপ‌তি‌ত্বে ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন খানের পরিচালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা ও দায়রা জজ প্রশান্ত কুমার বিশ্বাস, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আব্দুল্লাহ আল মামুন তালুকদার, সিভিল সার্জন ডা. খলিলুর রহমান, জেলা মানবাদিকার সংস্থার এ্যাডভোকেট রওশন আরা, শরীয়তপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, এ্যাডভোকেট মাসুদুর রহমানসহ বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার কর্মকর্তা-কর্মচারী প্রমূখ।