• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

শরীয়তপুরে ইসলামের খেদমতে বঙ্গবন্ধুর অবদান শীর্ষক আলোচনা সভা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২২ মার্চ ২০২১  

শরীয়তপুর প্রতিনিধিঃ মুজিববর্ষে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মবার্ষিকী উপলক্ষে শরীয়তপুরে "ইসলামের খেদমতে বঙ্গবন্ধুর অবদান; অগ্রণী ভূমিকায় শেখ হাসিনা শীর্ষক" আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ ২২মার্চ সোমবার দুপুর ১২ টায় শরীয়তপুর পৌরসভা অডিটোরিয়ামে মুজিববর্ষে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী উপলক্ষে শরীয়তপুরে "ইসলামের খেদমতে বঙ্গবন্ধুর অবদান; অগ্রণী ভূমিকায় শেখ হাসিনা শীর্ষক"

আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক  মোঃ শামীম হোসেনএর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক  মোঃ পারভেজ হাসান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার  এস. এম. আশরাফুজ্জামান, ইসলামিক ফাউন্ডেশন শরীয়তপুরের উপপরিচালক আবদুর রাজ্জাক রনি। উপ-পরিচালকসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, ইসলামিক ফাউন্ডেশনের সদস্যবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও অন্যান্য ব্যক্তিবর্গ।

প্রধান অতিথি  জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান বলেন,  স্বাধীন বাংলাদেশে ইসলামের খেদমতে বঙ্গবন্ধুর মত এত কাজ আর কোনো রাষ্ট্রনায়ক করেননি। তিনি ইসলামের প্রচার-প্রসারে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। টঙ্গীর তুরাগ তীরে বিশব ইজতেমার জন্য জায়গা বরাদ্দ দিয়েছেন। কাকরাইল মসজিদ সম্প্রসারণের জন্য জায়গা দিয়েছেন। মদ, জুয়া, হাউজি ও ঘৌড়দৌড় নিষিদ্ধ করেছেন।  ইসলাম প্রচার ও প্রসারে বঙ্গবন্ধু সবচেয়ে বেশি অবদান রেখেছেন এবং তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের জন্য কাজ করে যাচেছন।  শেখ হাসিনার আমলে সারা দেশে যে পরিমাণ মসজিদ মাদ্রাসা স্থাপিত হয়েছে তা অন্য কোন সরকারের আমলে হয় নি।