• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

শরীয়তপুরে করোনার টিকা দেয়া শুরু

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২১  

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরে করোনা টিকা দেয়া শুরু হয়েছে। এর অংশ হিসেবে রোববার (৭ ফেব্রুয়ারি) সকাল ৯টার দিকে স্বাস্থ্য অধিদফতর, স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয়ের আয়োজনে ১০০ শয্যা বিশিষ্ট শরীয়তপুর সদর হাসপাতাল প্রাঙ্গনে কোভিড-১৯ টিকাদান কার্যক্রম প্রধান অতিথি থেকে শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. পারভেজ হাসান।

শরীয়তপুরের সিভিল সার্জন ডা. এস এম আব্দুল্লাহ আল মুরাদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার  এস. এম. আশরাফুজ্জামান, সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. মুনীর আহমদ খান, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুস সোবহান।

এ সময় বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে গত শুক্রবার একজন স্বাস্থ্যকর্মীর নিবন্ধনের মাধ্যমে প্রথম সারির করোনাযোদ্ধাদের নিবন্ধন কার্যক্রম শুরু করা হয়।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, জেলায় ৩৬ হাজার টিকা দেওয়ার কার্যক্রম চলছে। নিবন্ধন ও টিকা দেওয়ার জন্য জেলা হাসপাতাল, পুলিশ হাসপাতাল, জেলা প্রশাসকের কার্যালয় ও ছয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ব্যবস্থা রাখা হয়েছে। এ পর্যন্ত ১ হাজার ৮৯৮ জন করোনায় আক্রান্ত হয়েছিলেন। তাঁদের মধ্যে ১ হাজার ৮৪৩ জন সুস্থ হয়েছেন। আর ২৩ জন মৃত্যুবরণ করেছেন। বর্তমানে জেলায় ৩২ জন আক্রান্ত রোগী রয়েছে। জেলায় এ পর্যন্ত ৯ হাজার ৪৩৭ ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে।

স্বাস্থ্যকর্মী মো. আমির হোসেন করোনা রোগীদের চিকিৎসা, নমুনা সংগ্রহ করার কাজে নিয়োজিত ছিলেন। তিনি করোনা টিকা নেওয়ার জন্য নাম নিবন্ধন করেছেন। তিনি বলেন, করোনা সংক্রমণ শুরু হওয়ার সময় আতঙ্ক আর ঝুঁকি নিয়ে কাজ করেছি। আস্তে আস্তে পরিবেশ স্বাভাবিক হয়। নিজেরাও সাহস পেয়েছি। একটি রুদ্ধশ্বাস সময়ের মধ্য দিয়ে স্বাস্থ্যসেবা নিয়ে মানুষের পাশে থেকেছি। করোনার টিকা দিব, স্বস্তি পাচ্ছি।

শরীয়তপুরের জেলা প্রশাসক পারভেজ হাসান জানান, করোনার যে যুদ্ধ আমরা শুরু করেছিলাম, টিকা প্রাপ্তির মধ্য দিয়ে তা শেষ হবে সেই যুদ্ধ। প্রথম দিকে আমরা শঙ্কায় ছিলাম কত মানুষকে টিকা দিতে পারব। এখন টিকা আমাদের হাত মজুত, টিকা দেয়া শুরু হয়েছে, মানুষকে টিকা নিতে উদ্বুদ্ধ করছি, যাতে বিভ্রান্ত না হয়ে সবাই টিকা নিয়ে নিরাপদে থাকতে পারেন।