• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

শরীয়তপুরে দ্রব্যমূল্য বেশি রাখায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৫ এপ্রিল ২০২০  

 


এক পুলিশ অফিসারের অভিযোগের ভিত্তিতে শরীয়তপুর সদর উপজেলার আংগারিয়ায় ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে তিন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। শ‌নিবার রা‌তে দ্রব্যমূল্য বে‌শিরাখা ও ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার অপরাধে এই জরিমানা করা হয়। দ্রব্যমূল্য বেশী রাখায় জরিমানার আওতায় পড়েছে কার্তিক চন্দ্র করের মেসার্স শ্রী দূর্গা ভান্ডার। এই প্রতিষ্ঠান রূপচাঁদা ব্রান্ডের ৫ কেজি ওজনের নাজিরসাইল চালের প্যাকেটে পার্শ্ববর্তী নাগ ট্রেডার্সের চাইতে ৩০ টাকা বেশী দরে বিক্রি করছিল। তাই ভোক্তা অধিকার আইনে ওই প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ইভা বেকারীর মালিক স্বপন সরদার অবৈধভাবে বেকারী খোলা রাখার অপরাধে ১ হাজার টাকা এবং একই অপরাধে হাসান বেকারীর মালিক বাবুল বেপারীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আংগারিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ মিন্টু মন্ডল বলেন, মাঝেমধ্যে ৫ কেজি ওজনের নাজিরসাইল চালের প্যাকেট ক্রয় করি। দূর্গা ভান্ডারে চাল ক্রয় করতে গেলে ৫ কেজি চালের দাম ৪০০ টাকা চায়। আমার মনে হচ্ছিল দাম বেশী নিচ্ছে। পরে পার্শ্ববর্তী নাগ ট্রেডার্স থেকে একই চাল ৩৬০ টাকায় ক্রয় করি। তখন দূর্গা ভান্ডারের দোকানী দিপক কর ও দিলিপ কর আমার সাথে খারাপ আচরণ করে। বিষয়টি আমি উপজেলা নির্বাহী অফিসারকে জানাই। পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাহাবুর রহমান শেখ বলেন, করোনা আতঙ্কের সুযোগে আংগারিয়া বন্দরে অনিয়ম হচ্ছে বলে প্রচুর অভিযোগ রয়েছে। আজ একজন পুলিশ কর্মকর্তার অভিযোগের ভিত্তিতে এসে দেখি দ্রব্যমূল্য অনিয়ন্ত্রিত। আবার কোথাও সরকারের নির্দেশনা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখেছে। তাই সতর্কতামূলক ভাবে জরিমানা করা হয়েছে। এরপর সরকারের নির্দেশ অমান্য করা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হবে।