• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

শরীয়তপুরে নকল মবিলের কারখানা ও শো-রুমের সন্ধান, আটক ২

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২২ মার্চ ২০২০  

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরে অভিযান চালিয়ে নকল মবিলের কারখানা ও শো-রুমের সন্ধান পেয়েছে পুলিশ। আজ পালং মডেল থানা পুলিশ শরীয়তপুর বাস স্ট্যান্ড এলাকা থেকে নকল মবিল প্রস্তুুত কারখানা ও বিভিন্ন ব্রান্ডের বিপুল পরিমান মবিলে সজ্জিত শো-রুম জব্দ করে। এই সময় আরও জব্দ করা হয় বিভিন্ন নামিদামি ব্রান্ডের মবিল, মবিল তৈরীর কাঁচামাল, নামিদামি বিভিন্ন মবিল কোম্পানির লেভেল, খালি বোতল, কর্ক ও মবিল তৈরী একং প্যাকেটজাত করনের মেশিন।সোহেল সরদারের এই নকল মবিল তৈরীর কারখানা ও মবিল বাজারজাত করনের সাথে জড়িত রুবেল সরদার ও আকাশ হোসেন নামে দুই জনকে গ্রেফতার করা হয়েছে। এদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলার প্রস্তুতি চলছে বলে পুলিশ জানিয়েছে।
পালং মডেল থানা পুলিশ সূত্র জানায়, পুলিশ গোপন সূত্রে জানতে পারে শরীয়তপুর বাসস্ট্যান্ডে অবস্থিত মেসার্স অয়েল সাপ্লাই নামে একটি প্রতিষ্ঠানে সোহেল সরদার নামে এক ব্যাক্তি দীর্ঘদিন ধরে নকল মবিল উৎপাদন ও সরবরাহ করে আসছে। আজ পালং মডেল থানার অফিসার ইনচার্জ মো. আসলাম উদ্দিনের নেতৃত্বে উপ পুলিশ পরিদর্শক রূপুকর, আতিয়ার রহমান সহ অন্যান্য পুলিশ অফিসার শহরের বাসস্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানকালে বিপুল পরিমান নকল মবিল, নকল মবিল তৈরীর কাঁচামাল, মবিল উৎপাদনের যন্ত্রপাতি, বিভিন্ন ব্রান্ড মবিলের খালি ক্যান, লেভেল, কর্কসহ মামলামাল উদ্ধার করে।
স্থানীয় সূত্র জানায়, এই চক্রটি স্থানীয় দীর্ঘদিন ধরে এই অপকর্মের সাথে জড়িত রয়েছে। ইতোপূর্বে এই চক্রটি জাজিরার বড়কান্দি এলাকায় একই ব্যবসা পরিচালনা করত। র‌্যাবের অভিযানে ধরাপড়ে জরিমানা দিয়ে সেখান থেকে রেহাই পায়। তারপর থেকে শরীয়তপুর বাসস্ট্যান্ডে একই ব্যবসা চালু করে। মবিল তৈরীর আড়ালে বিদেশী মদ, বিয়ারসহ মাদকও সরবরাহ করে এই চক্রটি।
পালং মডেল থানা অফিসার ইনচার্জ মো. আসলাম উদ্দিন বলেন, এতোদিন এই চক্রটি নকল মবিল তৈরী এবং বিক্রি করে যানবাহন ও ডিজেল চালিত ইঞ্জিনগুলো ধ্বংস করে দিয়েছে। অভিযান চালিয়ে এই কারখানা জব্দ, কাঁচামাল ও মবিল উদ্ধার করা হয়েছে। এই ঘটনার সাথে জড়িত দুই জনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। জড়িতদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হবে। এই অপকর্মের সাথে জড়িত কাউকেই ছাড় দেয়া হবে না।