• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

শরীয়তপুরে বঙ্গবন্ধুর মুর‌্যাল উদ্বোধন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৭ মার্চ ২০২০  


নতুন প্রজন্মের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপের উন্নত সোনার বাংলাদেশ গড়ার শপথে  ১৭ মার্চ সকাল ১০টায় শরীয়তপুরে  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষন সম্বলিত মুর‌্যাল উদ্বোধন করা হয়েছে। 
 জেলার মুক্তিযোদ্ধাদের দেয়া অর্থায়নে শরীয়তপুর জেলা প্রশাসন গণপূর্ত অধিদপ্তরের সহযোগিতায় মুর‌্যালটি নির্মান করে। করোনা আতংকের কারণে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের আম বাগানে স্থাপিত মুর‌্যালটির  সংক্ষিপ্ত সমাবেশের মাঝদিয়ে উদ্বোধন করেন জেলা প্রশাসক কাজী আবু তাহের।এসম ব্ক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি হাজি ছাবেদুর রহমান খোকা সিকদার, পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও প্রেস ক্লাব সভাপতি অনল কুমার দে, সদর উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আবুল হাসেম তপাদার, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনারের কৌশলী মুক্তিযোদ্ধা এ্যাড. সুলতান মাহমুদ সীমনসহ বিভিন্নি কর্মকর্তা ও নেতৃবৃন্দ।
সভায় বক্তারা সবাই বলেন, বলেছেন, বাঙালির স্বকীয়তা, স্বাধিকার, অস্থিত্ব রক্ষায় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ জীবনদায়ী। ১৯৭১ সালের ৭ মার্চ  রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধুর এই ভাষণ নিরস্ত্র বাঙালিদের উজ্জীবিত করে। বাঙালির মুক্তির সনদ রচিত হয়  ঐতিহাসিক ৭ মার্চ ভাষনের মাধ্যমে। এমন এক সময় তিনি এ ভাষণ দিয়েছিলেন যখন বাংলার মানুষ পাকিস্তানিদের  শোষণ, বঞ্চনা, নির্যাতনের বিরুদ্ধে আন্দোলনের অপেক্ষায় প্রহর গুণছেন।
জাতির পিতা বেঁচে থাকরে আজ তার বয়ষ একশত বছর পুর্ন হতো। তিনি নেই তার স্বপ্ন বাস্তবায়নে কাজ করছে তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা । আমরা তার নেতৃত্বে জাতির পিতার স্বপ্ন, উন্নত বাংলাশে নতুন প্রজন্মের হাত ধরে গড়বই গড়ব ইনশাল্লাহ।