• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

শরীয়তপুরে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৫ জুলাই ২০২০  

শরীয়তপুর প্রতিনিধিঃ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, খাদ্যে ভেজাল রোধ ও ভোক্তা-অধিকার বিরোধী কার্যসমূহ প্রতিরোধকল্পে নিয়মিত মনিটরিং এর অংশ হিসেবে আজ শরীয়তপুর শহরের পালং ও আঙ্গারিয়া বাজারে অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজী জানান, অভিযানে  নিত্যপ্রয়োজনীয় পন্য, কাচাবাজার, খাদ্যপন্যের দোকান, বেকারি  ও ঔষধের দোকান পরিদর্শন করা হয়। পরিদর্শনকালে খাদ্যপন্যে মেয়াদউত্তীর্ন উপকরণ (ওভালটিন) ও ক্ষতিকর রঙ ব্যবহার করায় মেসার্স মা বেকারিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারা অনুযায়ী ৫ হাজার টাকা এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও ফিজিসিয়ান স্যাম্পল বিক্রি করায় মেসার্স তিথী-মিথী ড্রাগ হাউজকে উক্ত আইনের ৩৭ ও ৫১ ধারা অনুযায়ী ৬ হাজার জরিমানা করা হয়েছে।

এছাড়া জব্দ করা হয়েছে মেয়াদউত্তীর্ন ঔষধ ও ফিজিসিয়ান স্যাম্পল। তদারকিকালে বাজারে নিত্যপ্রয়োজনীয় পন্যের  সরবরাহ, মান ও মূল্য স্বাভাবিক রাখতে ব্যবসায়ীদের দ্বায়িত্বশীল আচরণ করার জন্য অনুরোধ করা হয়। এছাড়া ব্যবসা প্রতিষ্ঠান ও বাজারে সামাজিক দূরত্ব নিশ্চিত করা সহ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে তাগিদ দেয়া হয়। তদারকিমূলক অভিযানে জেলা ক্যাব সভাপতি মো. বিল্লাল হোসেন খানসহ জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন ।