• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

শরীয়তপুরের জাজিরায় ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৩

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২১  

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের জাজিরা উপজেলায় এক গৃহবধূকে ধর্ষণের অভিযোগে অভিযুক্তকে বিশটি জুতার বাড়ি দিয়েই এক গ্রাম্যসালিশে বিচার শেষ করা হয়েছে। এঘটনায় মামলা হওয়ার পর ইউপি সদস্য, মাতুব্বর ও ধর্ষণের ভিডিও ধারণকারীকে গ্রেফতার করেছে পুলিশ। ধর্ষক দুদু মিয়া খাঁকে গ্রেফতারের চেষ্টা করছে পুলিশ। বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে শরীয়তপুর পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং করেন পুলিশ সুপার এসএম আশরাফুজ্জামান।

গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার মূলনা ইউনিয়নের চরলাউখোলা বালিয়াকান্দি গ্রামের ইউপি সদস্য জসিম উদ্দিন সরদার (৩৮), মাতুব্বর মোকসেদ মাদবর (৫০) ও ধর্ষণের ভিডিও ধারণকারী নয়ন মোড়ল (২৪)।  

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, বুধবার (১০ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে তাদের গ্রেফতার করে পুলিশ। এরআগে বিকেল ৪টার দিকে ওই গৃহবধূ জাজিরা থানায় একটি মামলা দায়ের করেন।

জাজিরা উপজেলার মূলনা ইউনিয়নে গত ৬ ফেব্রুয়ারি রাত ৯টার দিকে স্বামীর অনুপস্থতিতে দুদু মিয়া ওই গৃহবধূর ঘরে ঢুকে তাকে জোরপূর্বক  ধর্ষণ করে। এসময় ধর্ষণের ভিডিও ধারণ করেন স্থানীয় নয়ন মোড়ল।

ঘটনা ধামাচাপা দিতে ৯ ফেব্রুয়ারি (মঙ্গলবার) স্থানীয় মোকশেদ মাদবরের বাড়িতে ভুক্তভোগী পরিবারের অনুপস্থিতিতে স্থানীয় দরবার-সালিশের আয়োজন করে ওই এলাকার সালিশরা। দরবারে সময় উপস্থিত সালিশ-মাতব্বরা তাদের সে ভিডিও মোবাইল থেকে ডিলিট করে এবং জুরিবোর্ডের মাধ্যমে ৫০টি জুতোপেটা রায় ঘোষণা করেন। ৩০টি মাপ করে দিয়ে, ২০টি জুতোপেটা করা হয় দুদু মিয়াকে। ইউপি সদস্য জসিম সরদার, মোকসেদ মাদবরসহ স্থানীয় সালিশগণ উপস্থিত ছিলেন।

এ ঘটনায় বুধবার বিকেল ৪টার দিকে গৃহবধূ বাদী হয়ে দুদু মিয়াসহ চারজনের বিরুদ্ধে  জাজিরা থানায় মামলা দায়ের করেন। মামলার আসামী জসিম সরদার, মোকসেদ মাদবর ও নয়ন মোড়লকে গ্রেফতার করে জাজিরা থানা পুলিশ।   

ঘটনায় ভুক্তভোগী বাদী হয়ে মামলা করলে নড়িয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এসএম মিজানুর রহমান, জাজিরা থানার তদন্ত ওসি মিন্টু মন্ডলসহ পুলিশ সদস্যদের নিয়ে তিনজন আসামীকে গ্রেফতার করে। ধর্ষণে অভিযুক্ত দুদু মিয়াকে গ্রেফতারের চেস্টা চলছে।