• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ট্রাস্ট করে ভাষা সংরক্ষণ-উন্নয়নের উদ্যোগ, হচ্ছে আইন ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর

শরীয়তপুরের জাজিরায় ভূমি সেবা সহজীকরণে গণশুনানী ও ভূমি সেবা মঞ্চ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২০  

শরীয়তপুর প্রতিনিধি: "মুজিব শতবর্ষ" উপলক্ষ্যে শরীয়তপুর জেলার ভূমি সেবা সহজীকরণে অতিরিক্ত জেলা প্রশসাক (রাজস্ব) জাজিরা উপজেলা ভূমি অফিসে গণশুনানী ও ভূমি সেবা মঞ্চের আয়োজন করেছেন। জেলা প্রশাসক মো. পারভেজ হাসান এর নির্দেশনায় ২৯ ডিসেম্বর মঙ্গলবার (২৯ ডিসেম্বর) দুপুরে গণশুনানী মঞ্চ পরিচালনায় ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আসমাউল হুসনা লিজা।

গণশুনানী পরিচালনা কালে অতিরিক্ত জেরা প্রশাসক (রাজস্ব) আসমাউল হুসনা লিজা বলেন, ‘মুজিববর্ষে সব ডিজিটাল, ভূমি সেবা হাতের নাগাল’ এই শ্লোগাণ বাস্তবায়ন করতে সরকার সকল প্রকার সহজ পদ্ধতি অবলম্বন করছে। ভূমি সেবা পেতে কারো কোন সমস্যা যেন না হয়, সেই জন্যে ভূমি সেবা ডিজিটাল করা হয়েছে। এখন আপনারা ঘরে বসে ভূমি সংক্রান্ত সকল তথ্য জানতে এবং সেবা গ্রহন করতে পারবেন। তবে আপনাদের প্রয়োজনীয় সকল কাগজপত্র হাতের নাগালে রাখতে হবে। জমি সংক্রান্ত জটিলতা সমাধান করতে সকল ক্ষেত্রেই মামলার প্রয়োজন হয় না। আমাদের কাছে এই ধরনের সমস্যা নিয়ে কেই আসলে প্রথমে সেই সমস্যা সমাধনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করি। পরে প্রয়োজনে মামলা করার পরামর্শ দিয়ে থাকি। তবে আপনাদের জানতে হবে কোন সেবা কোথায় এবং কতদিনে পাওয়া যাবে। সেই সেবা পেতে আপনাকে কত টাকা ফি পরিশোধ করতে হবে। জমির দলিল, নামজারী, খাজনার দাখিলাসহ ভূমি সংক্রান্ত সকল ক্ষেত্রে আপনাদের সচেতন হতে হবে। তাহলে আপনাদের হয়রানী কমবে। এই সময় উপস্থিত সাধারণের মাঝ থেকে লিখিত অভিযোগ গ্রহন করা হয়।

এ গণশুনারী অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জাজিরা উপজেলা নির্বাহী অফিসার এস.এম. আশরাফুজ্জামান ভুঞয়া, জেলা প্রশাসক কার্যালয়ের আরডিসি আছাদুল হক, জাজিরা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেনু দাস, জাজিরা উপজেলা সাব-রেজিষ্ট্রার জাহিদ হাসান। গণশুনানীতে উপস্থিত ছিলেন জাজিরা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল জব্বার আকন, জাজিরা পৌরসভার মেয়র ইউনুস বেপারীসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ ও জমি সংক্রান্ত বিষয়ে সমাধান চাইতে আসা লোকজন।