• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

শরীয়তপু‌রে ৪০০ জন ভিক্ষুকদের মাঝে ত্রাণ বিতরণ কর‌লেন পু‌লিশ সুপার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২০  

 


শরীয়তপু‌রে তালিকাভুক্ত ৪০০ জন ভিক্ষুকদের মাঝে ত্রাণ বিতরণ কর‌লেন পুলিশ সুপার এস. এম. আশরাফুজ্জামান। সোমবার (৬ এপ্রিল) বেলা ১১টার দি‌কে জেলা পুলিশ ও ক‌মি‌উনি‌টি পু‌লি‌শিংয়ের উদ্যোগে পালং ম‌ডেল থানা চত্ব‌রে এ ত্রাণ বিতরণ করেন তি‌নি।
সামাজিক নিরাপত্তার দূরত্ব বজায় রেখে এ ত্রাণ বিতরণ করা হয়।
এ সময় অতিরিক্ত পু‌লিশ সুপার (সদর) তারভীর হায়দার শাওন, সি‌নিয়র সহকারী পু‌লিশ সুপার (ন‌ড়িয়া সা‌র্কেল) ‌মিজানুর রহমান, পালং ম‌ডেল থানা পু‌লি‌শের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) মো. আসলাম উদ্দিন, রেডক্রি‌সেন্ট সোসাই‌টি জেলা শাখার চেয়ারম্যান ও জেলা ক‌মি‌উনি‌টি পু‌লি‌শিংয়ের সভাপ‌তি নুর মোহাম্মদ কো‌তোয়াল,  জেলা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক অনল কুমার দে, জিপি আলমগীর মুন্সী, সদর থানার এসআই রুপকর, এসআই আতিয়ার রহমান প্রমূখ উপ‌স্থিত ছি‌লেন ।

করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষা নিশ্চিতের লক্ষ্যে দেশব্যাপী ছুটি ঘোষণা করেছে সরকার। পাশাপা‌শি ব্যবসা প্র‌তিষ্ঠান বন্ধ করা হ‌য়ে‌ছে। প্র‌তি‌টি প‌রিবার ঘর ব‌ন্দি হ‌য়ে প‌রে‌ছে। এতে ভিক্ষুকরা উপার্জনহীন হয়ে পড়েছেন । তাই ভিক্ষক‌দের খাদ্য সহায়তা হি‌সে‌বে এ ত্রাণ সহায়তা প্রদান করা হ‌য়ে‌ছে। ত্রাণ সহায়তার ম‌ধ্যে র‌য়ে‌ছে ১০ কে‌জি চাল, ২কে‌জি আলু, ২ কে‌জি ডাল, এক‌টি সাবান ও এক কে‌জি লবন ।

সদর উপ‌জেলার তুলাসার গ্র‌ামের ভিক্ষুক তরু বিবি (৬৫), দ‌ক্ষিণ বালুচড়া গ্রা‌মের ভিক্ষুক রা‌শিদা বেগম (৫৫) ও নীল কা‌ন্দি গ্রা‌মের ভিক্ষুক ‌সিরাজ সরদার (৬০) জানান, ভিক্ষা ক‌রে খান তারা। এক‌দিন ভিক্ষা না কর‌তে পার‌লে না খে‌য়ে থাক‌তে হয় তাদের। অনেক‌দিন যাবত ব্যবসা প্র‌তিষ্ঠান বন্ধ র‌য়ে‌ছে। ভিক্ষা কর‌তে বা‌ড়ি‌তে বা‌ড়ি‌তে ঢুক‌তে দি‌চ্ছে না বা‌ড়ির মা‌লিকরা। এস‌পি স্যা‌রে খাদ্য সামগ্রী দেয়ায় বেশ খু‌শি তারা। দু‌বেলা দুমু‌ঠো খে‌তে পার‌বে তারা। 

পুলিশ সুপার এস. এম. আশরাফুজ্জামান জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী বাইরে বের হতে না পারায় ভিক্ষা বন্ধ রয়েছে ভিক্ষুক‌দের। এমন দুর্যোগ সময়ে ৪০০ ভিক্ষক‌দের খাদ্য সামগ্রী দেয়া হ‌লো। পর্যায়ক্র‌মে সমাজ‌সেবা তালিকাভুক্ত জেলার আরও সা‌ড়ে ৪০০ ‌ভিক্ষক‌কে ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হ‌বে।