• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

শেখ হাসিনা সব সময়ই অসহায় মানুষের পাশে থাকেন-উপমন্ত্রী শামীম

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০১৯  


বাংলাদেশে আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হকশামীম এমপি বলেছে ধৈর্য ধারন করে আল্লাহ উপর ভরশা রাখুন  আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময়ই অসহায় মানুষের পাশে থাকেন। তার সহযোগিতায় অতীতের মত এ বিপদও কাটিয়ে উঠতে সক্ষম হবো। তিনি ২৭ সেপ্টেম্বর শুক্রবার সকালে নড়িয়ায নদী ভাঙ্গন এলাকা পরির্দশন কালে ক্ষতিগ্রস্তদের উদ্দেশ্যে একথা বলেন।                     
  বৃহস্নপতিবার নড়িয়ায় আবারো হঠাৎ করে  ভয়াবহ নদী ভাঙ্গন! দেখা দিয়েছেযার ফলে মাত্র আড়াই ঘণ্টায় পাঁচটি বসতবাড়ি, মসজিদ, সড়ক ও একটি দুইতলা ভবনসহ ছয়টি ঘর নদীগর্ভে বিলীন হয়েছে। নদীতীর রক্ষা বাধের ১শ মিটার সহ   নড়িয়া উপজেলার কেদারপুর ইউনিয়নের উত্তর কেদারপুর গ্রামের তারা মিয়া বেপারীর বাড়ীর বেশ কিছু জায়গাসহ একটি দুইতলা ভবনের একাংশ নদী গর্ভে বিলিন হয়ে যায়। এর পর পরই মঙ্গল বেপারীর একটি ঘরসহ বাড়ীর কিছু অংশ নদীতে ভেঙে নিয়ে যায়। তা দেখে হঠাৎ মঙ্গল বেপারী অসুস্থ্য হয়ে পড়লে তাকে দ্রুত নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। ঐ চিকিৎসক আরো বলেন, তার বাড়ী নদীতে বিলিন হতে দেখেই তিনি স্ট্রোক করেন এবং এতে তার মৃত্য হয়।
 উত্তর কেদারপুর এলাকার দারুস সালাম জামে মসজিদ, মক্তব ঘর, দারুস সালাম জামে মসজিদের ইমামের ঘর,  তারা মিয়া বেপারীর  দুইতলা একটি বিল্ডিং ঘর, বাদশা মুন্সীর দুইটি ঘর, মঞ্জু বেপারী একটি ঘর, মঙ্গল বেপারী একটি ঘর, বাদশা বেপারীর একটি ঘর, রতন বেপারীর চায়ের দোকান, মতি বেপারীর ঘরসহ একটি ইটের রাস্তা আজ সন্ধ্যায় হঠাৎ নদী ভাঙণে নদী গর্ভে  বিলিন হয়েছে। এছাড়াও ভাঙণের ঝুকিতে রয়েছে আরো শতাধিক বাড়ীঘর। ইতি মধ্যে আশ-পাশের বাড়ী-ঘরের মালা-মালসহ ঘর সড়িয়ে অন্যত্র নিরাপদ স্থানে নিয়ে যাচ্ছেন স্থানীদের সহায়তায়।
এ সংবাদ পাওয়ার সাথে সাথে মন্ত্রী নাড়িয়া ছুটে আসেন।ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহাযা ও বাধ সংস্কারের তাৎখনিক ব্যবস্থা নেয়ার কথা বলেন তিনি।
এসময় জেলা প্রশাসক কাজী আবু তাহের,নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার জয়ন্তী রূপা রায়, পৌর মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ীসহ    আওয়ামীলীগ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলে।