• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

শেয়ারবাজারে ১১শ’ কোটি টাকার উপর লেনদেন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১২ আগস্ট ২০২০  

দেশের উভয় শেয়ারবাজারে বুধবার সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। ডিএসইতেআগের দিনের চেয়ে বেশি লেনদেন হয়েছে। আজ ১১শ’ কোটি টাকার উপরে লেনদেন হয়েছে। উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স উত্থানের সেঞ্চুরি হাকিয়েছে। 

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সব সূচক বেড়েছে। তবে সিএসইতে টাকার পরিমাণে লেনদেন আগের দিন থেকে কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১০০.৩২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৬৩৩.৩৭ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২৪.৪৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩৭.৪২ পয়েন্ট এবং নতুন চালু হওয়া সিডিএসইটি সূচক ২৬.৪৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৮৮.৩২, ১৫৮১.৪৬ এবং ৯২৬.৮৭ পয়েন্ট। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১১২০ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৭২ কোটি ৩০ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিলো ১ হাজার ৪৮ কোটি ৮ লাখ টাকা।

ডিএসইতে বুধবার লেনদেনে অংশ নেয়া ৩৫৫টি  প্রতিষ্ঠানের মধ্যে ১৯৯টির দর বেড়েছে। দর কমেছে ১১৫টির এবং ৪১টি দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২৭৫.৭৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ১৬৫.১৭ পয়েন্ট। সিএসইতে লেনদেন হওয়া ২৮৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫৪টির, কমেছে ৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির দর। সিএসইতে ৩৫ কোটি ৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।